bangla news

অর্থ উদ্ধারে সহযোগিতা করবে বিশ্বব্যাংক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৪-১৭ ৯:৫৬:৩৭ এএম
শুভঙ্কর সাহা

শুভঙ্কর সাহা

বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র শুভঙ্কর সাহা বলেছেন, ‘সাইবার অ্যাটাকের’ মাধ্যমে রিজার্ভ অ্যাকাউন্ট থেকে ফিলিপাইনে স্থানান্তর হওয়া অর্থ উদ্ধারে সহযোগিতা করবে বিশ্বব্যাংক।

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র শুভঙ্কর সাহা বলেছেন, ‘সাইবার অ্যাটাকের’ মাধ্যমে রিজার্ভ অ্যাকাউন্ট থেকে ফিলিপাইনে স্থানান্তর হওয়া অর্থ উদ্ধারে সহযোগিতা করবে বিশ্বব্যাংক।

রোববার (১৭ এপ্রিল) বিকেলে বাংলাদেশ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে বিশ্বব্যাংকের দুই বিশেষজ্ঞ কেভিন স্টিভেনসন ও পিয়ানি মালিক বৈঠক করে এ আশ্বাস দিয়েছেন বলে জানান তিনি।
 
বৈঠক শেষে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র বলেন, অর্থ আদায়ে সর্বাত্মক প্রচেষ্টা চালানো হচ্ছে। বিশ্বব্যাংকের এ দুই কর্মকর্তা রোববার গভর্নর ও দুই ডেপুটি গভর্নরের সঙ্গে বৈঠক করেছেন।
 
এর আগে তারা বিএফআইইউ’র (বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট) কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। সেখানেও তারা অর্থ ফেরত আনতে সহযোগিতার আশ্বাস দিয়েছেন।
 
শুভঙ্কর সাহা বলেন, তারা (বিশ্বব্যাংকের দুই কর্মকর্তা) বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে এফআরবি (ফেডারেল রিজার্ভ ব্যাংক, নিউইয়র্ক), আরসিবিসি এবং ফিলিপাইনের কেন্দ্রীয় ব্যাংকের সঙ্গে যোগাযোগ করবেন।
 
তিনি বলেন, ফিলিপাইনে স্থানান্তরিত অর্থের সামান্য পরিমাণ আদায় হয়েছে। সম্প্রতি ফিলিপাইনের কেন্দ্রীয় ব্যাংকের কাছে যে অর্থ জমা দেওয়া হয়েছে, তা ওই দেশের আইনি প্রক্রিয়া শেষে বাংলাদেশকে ফেরত দেওয়া হবে।
 
তিনি আরও জানান, এখনও এফআরবির বিরুদ্ধে মামলার বিষয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ করছে বাংলাদেশ ব্যাংক।
 
বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৬
এসই/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-04-17 09:56:37