ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ভারতে এয়ারটেলের আন্তর্জাতিক ভিডিও কল সার্ভিস চালু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, জুন ২৭, ২০১১
ভারতে এয়ারটেলের আন্তর্জাতিক ভিডিও কল সার্ভিস চালু

ঢাকা: দেশের অন্যতম মোবাইল অপারেটর প্রতিষ্ঠান এয়ারটেলের ভিডিও কলিং সার্ভিসে বিশ্বের ২২৭টি দেশের সঙ্গে সংযুক্ত হলো ভারত।

সোমবার বিশ্বের অন্যতম টেলিকম প্রতিষ্ঠান ভারতী এয়ারটেল লিমিটেড ভারতের গ্রাহকদের জন্য থ্রিজির মাধ্যমে আন্তর্জাতিক ভিডিও কলিংয়ের সেবা প্রচলনের ঘোষণা দিয়েছে।

এশিয়া ও আফ্রিকার ১৯টি দেশে কার্যক্রম পরিচালনা করে ভারতী এয়ারটেল।

সেবাটি পৃথিবীর যেকোনো জায়গায় প্রিয়জনদের সঙ্গে সরাসরি ও তাৎক্ষণিক যোগাযোগ নিশ্চিত করে।
 
এয়ারটেল থ্রিজি ব্যবহারকারীরা এই সেবার মাধ্যমে বিশ্বের যেকোনো স্থানে প্রিয়জনদের সঙ্গে অনায়াসে আন্তর্জাতিক ভিডিও কল করে যোগাযোগ করতে পারবেন।

ভারতী এয়ারটেলের মোবাইল সার্ভিসেসের প্রেসিডেন্ট অতুল বিন্দাল এ সেবা সম্পর্কে বলেন, ‘আমাদের প্রতিনিয়ত প্রচেষ্টা থাকে এমন সব সেবার প্রচলন করা, যার মাধ্যমে আমাদের গ্রাহকদের জীবনযাত্রার মান উন্নয়ন হয়। ভারতে প্রথমবারের মতো আন্তর্জাতিক ভিডিও কলিং সার্ভিস প্রচলনের মাধ্যমে যোগাযোগ ব্যবস্থার এক নতুন যুগের সূচনা হয়েছে। ’

তিনি আরও বলেন, ‘এয়ারটেল থ্রিজি সার্ভিস চালু হবার পর থেকে ভিডিও কলিং এর ব্যাপক চাহিদা লক্ষ্য করা যাচ্ছে। আর আমাদের বিশ্বাস এর মাধ্যমে সবাই ব্যাপকভাবে উপকৃত হবেন। এই সেবাটি উপভোগ করার জন্য আমরা ৩০ লাখেরও অধিক থ্রিজি গ্রাহকদের আমন্ত্রণ জানাচ্ছি। ’

ভারতের থ্রিজি ব্যবহারকারীরা যুক্তরাষ্ট্র, কানাডা, বাংলাদেশ, আরব আমিরাত, সিঙ্গাপুর, মালয়েশিয়া ও সৌদি আরবে খুব কম খরচে এই সেবা উপভোগ করতে পারবেন।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, জুন ২৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।