ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিপুল ক্রেতা-দর্শনার্থীর সমাগমে শেষ হলো রিহ্যাব মেলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
বিপুল ক্রেতা-দর্শনার্থীর সমাগমে শেষ হলো রিহ্যাব মেলা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে: বিপুল ক্রেতা-দর্শনার্থীর পদচারণায় শেষ হলো রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) আয়োজিত আবাসন মেলা-২০১৫।

রোববার (২৭ ডিসেম্বর) শেষ হয় এ মেলা।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত পাঁচ দিনব্যাপী এ মেলা শুরু হয় গত ২৩ ডিসেম্বর।

এবারের মেলায় ৯৫টি প্রতিষ্ঠান অংশ নেয়। এর মধ্যে কো-স্পন্সর ছিল ১৬টি। আর বিল্ডিং ম্যাটেরিয়ালস ও ব্যাংকসহ আর্থিক প্রতিষ্ঠান ছিল ২৬টি।
 
মেলায় ক্রেতাদের জন্য ছিল ৫০ ও ১০০ টাকার দু’ধরনের টিকিট। পাঁচদিনে এ মেলায় প্রবেশ করেছেন ২২ হাজার ক্রেতা-দর্শনার্থী। মেলা উপলক্ষে ক্রেতাদের জন্য নানা অফারও দিয়েছিল অংশ নেওয়া বিভিন্ন প্রতিষ্ঠান। ক্রেতাদের জন্য কিছু আর্থিক প্রতিষ্ঠান ৯ দশমিক ৯৯ শতাংশে ফ্ল্যাট বা প্লটে অর্থ বিনিয়োগ করেছে। যা আগামীতে আবাসন শিল্পে গতি ফেরাতে সহায়তা করবে বলে মনে করছেন এ খাতের সাথে সংশ্লিষ্টরা।
 
অংশ নেয়া প্রতিষ্ঠানগুলো জানিয়েছে, অন্যান্য বছরের তুলনায় এবারের মেলায় ফ্ল্যাট ও প্লট বিক্রির পরিমান বেড়েছে। এবার অনেকেই ফ্ল্যাট বা প্লট কিনতে এসেছেন। দর্শনার্থীদের অনেকে আগামীতে ফ্ল্যাট কিনবেন বলেও অঙ্গীকার করে গেছেন। সব মিলিয়ে এবারের মেলাকে ইতিবাচক হিসেবে দেখছেন অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তারা।
 
বাংলাদেশ সময়: ২২০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
এসএম/আরএইচ

** শেষ মুহূর্তে দর্শনার্থীতে মুখোরিত রিহ্যাব মেলা
** জেনেটিক’র ফ্ল্যাটে ১০ শতাংশ পর্যন্ত ছাড়
** শেষ দিনেও রিহ্যাব মেলায় ক্রেতাদের সাড়া

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।