ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সিঙ্গাইরে ইসলামী ব্যাংকের ৩০৩তম শাখা উদ্বোধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
সিঙ্গাইরে ইসলামী ব্যাংকের ৩০৩তম শাখা উদ্বোধন

ঢাক: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড’র ৩০৩তম শাখা মানিকগঞ্জের সিঙ্গাইরে উদ্বোধন করা হয়েছে। ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার প্রধান অতিথি হিসেবে রোববার (২০ ডিসেম্বর) এ শাখা উদ্বোধন করেন।



ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. হাবিবুর রহমান ভূঁইয়া, এফসিএ’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ডেভেলপমেন্ট উইং প্রধান মো. মোশাররফ হোসাইন, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা উত্তর জোনপ্রধান মো. কাওসার উল আলম বক্তব্য রাখেন।

বাংলাদেশ কৃষি ব্যাংকের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মো. শাহজাহান মুন্সি, বালুধারা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল খালেক, সিঙ্গাইর পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক আকরাম হোসাইন, সিঙ্গাইর বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো. নুরুদ্দীন, নারী উদ্যোক্তা লাইলী বেগম অন্যদের মধ্যে বক্তব্য রাখেন।

‌উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবী, সমাজসেবক, উলামা ও ব্যাংকের নির্বাহী-কর্মকর্তাসহ সমাজের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার প্রধান অতিথির বক্তব্যে বলেন, ইসলামী ব্যাংক স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে বাংলাদেশ ব্যাংকসহ সব নিয়ন্ত্রণকারী সংস্থার নিয়ম অনুসরণ করে দেশে ব্যাংকিং সেবা পরিচালনা করছে।

তিনি বলেন, বাংলাদেশের আমদানি-রফতানি, গার্মেন্টস শিল্প, রেমিট্যান্স আহরণ ও এসএমই বিনিয়োগে এ ব্যাংকের অবস্থান শীর্ষে। কৃষি ও শিল্প-কারখানায় বিনিয়োগ, ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ ও কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে সিঙ্গাইর এলাকার মানুষের জীবনমান উন্নয়নে কাজ করতে তিনি ব্যাংক কর্মকর্তাদের নির্দেশনা দেন।

মো. হাবিবুর রহমান ভূঁইয়া বলেন পল্লী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে ইসলামী ব্যাংক ২০ হাজার গ্রামের ১০ লাখেরও বেশি প্রান্তিক মানুষকে অর্থনীতির মূলধারায় সম্পৃক্ত করেছে। তিনি বলেন, এ ব্যাংক দেশের বৈদেশিক বাণিজ্যের শতকরা ২৭ ভাগ পরিচালনা করছে।

ইসলামী ব্যাংক ব্যবস্থার শ্রেষ্ঠত্ব ও সাফল্য শীর্ষক সেমিনার

সিঙ্গাইর শাখা উদ্বোধন উপলক্ষে ‘ইসলামী ব্যাংক ব্যবস্থার শ্রেষ্ঠত্ব ও সাফল্য’ শীর্ষক সেমিনার সম্প্রতি শাখা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. হাবিবুর রহমান ভূঁইয়া, এফসিএ’র সভাপতিত্বে সেমিনারে ব্যাংকের শরীআহ্ সুপারভাইজরি কমিটির সদস্য ড. হাসান মোহাম্মদ মঈনুদ্দীন প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা উত্তর জোনপ্রধান মো. কাওসার উল আলম। ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. মোশাররফ হোসাইনসহ অন্যরা এসময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়:১৭৪০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।