ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মাদারীপুরে বসুন্ধরা সিমেন্টের রাজমিস্ত্রি সম্মেলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৫
মাদারীপুরে বসুন্ধরা সিমেন্টের রাজমিস্ত্রি সম্মেলন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাদারীপুর: নির্মাণ শিল্পে ব্যবহৃত পণ্যের গুণগত মান, পরিমাপ ও সঠিক প্রয়োগের ওপর গুরুত্বারোপ করে বসুন্ধরা সিমেন্টের উদ্যোগে মাদারীপুরে রাজমিস্ত্রি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
 
শনিবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় এ সম্মেলন শুরু হয়।

রাত ৯টা পর্যন্ত এ সম্মেলন চলে।
 
এতে সভাপতিত্ব করেন বসুন্ধরা সিমেন্টের মাদারীপুরের ডিলার ফারুক খান। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বসুন্ধরা সিমেন্টের এজিএম (ওয়েস্ট জোন) ইমাম ফারুক।  
 
অনুষ্ঠানে ইমাম ফারুক বলেন, সিমেন্ট শিল্পে সর্বোচ্চ উৎপাদনক্ষম আধুনিক কারখানা রয়েছে একমাত্র বসুন্ধরা সিমেন্টের। বর্তমানে দেশের সবচেয়ে বেশি সিমেন্ট উৎপাদন করছে এই প্রতিষ্ঠানটি। উৎপাদন প্রক্রিয়ায় ব্যবহৃত হচ্ছে জার্মান প্রযুক্তি ভিআরএম, যা সিমেন্টের দক্ষতা বাড়িয়ে দেয় এবং স্থাপনায় দীর্ঘস্থায়ীত্বের নিশ্চয়তা দেয়।   

তিনি আরো বলেন, দেশের আইকনিক প্রকল্প পদ্মাসেতু নির্মাণ প্রকল্প, পদ্মাসেতু নদী শাসন প্রকল্প, পদ্মাসেতু অ্যাপ্রোচ রোড, মেগা পাওয়ার প্লাট প্রকল্পের মতো বড় স্থাপনায় ব্যবহৃত হচ্ছে বসুন্ধরা সিমেন্ট।  
 
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বসুন্ধরা সিমেন্টের ডিএসআই (বরিশাল) কে এম ইফতেখার মাহমুদ, টেকনিক্যাল সাপোর্ট ইঞ্জিনিয়ার কাওসার হোসেন, বসুন্ধরা সিমেন্টের এএসএম শেখ সেলিম প্রমুখ।  
 
কর্মশালায় মাদারীপুরের প্রায় শতাধিক রাজমিস্ত্রি অংশ নেন। অনুষ্ঠানে বসুন্ধরা সিমেন্টের গুণগত মান এবং ব্যবহার পদ্ধতি নিয়ে আলোচনা করা হয়।   
 
বাংলাদেশ সময়: ২২১২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৫     
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।