ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

শস্য হিমাগার নির্মাণে আল-আরাফাহ্ ব্যাংকের পৃষ্ঠপোষকতা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
শস্য হিমাগার নির্মাণে আল-আরাফাহ্ ব্যাংকের পৃষ্ঠপোষকতা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: স্বল্প খরচে প্রাকৃতিক উপায়ে শস্য হিমাগার নির্মাণ ও গবেষণায় খ্যাতনামা বিজ্ঞানী ও গবেষক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এম. মনজুর হোসেনের পৃষ্ঠপোষকতা করছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড।

সম্প্রতি রাজশাহীতে প্রধান অতিথি হিসেবে এ প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক কাজী তউহীদ উল আলম।



এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আবেদ আহাম্মদ খান এবং অধ্যাপক ড. এ কে এম রফিউল ইসলাম।

বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমানের উদ্যোগে ২০১৪ সালের ডিসেম্বর মাসে রাজশাহীতে প্রথমবারের মতো প্রাকৃতিক হিমাগার উদ্বোধন করা হয়। পরবর্তীতে যুগান্তকারী এ আবিষ্কারটি আরো ফলপ্রসূ ও জনগণের জন্য সহজলভ্য করার লক্ষ্যে বিজ্ঞানী ড. এম. মনজুর হোসেনের গবেষণাকর্মে ২০ লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ব্যাংকের রাজশাহী শাখার ব্যবস্থাপক ও ভাইস প্রেসিডেন্ট মো. মগরেব আলী, জাপানের বিজ্ঞানী কেনজি সুজি, বিজ্ঞানী ও পরামর্শক ইঞ্জিনিয়ার হিদেকি তানাকা, কৃষিবিদ মো. শাহাদাত হোসেন, ড. সেলিম আহমেদসহ খ্যাতনামা বিজ্ঞানী, গণমাধ্যমকর্মী, এমএস ও পিএইচডি শিক্ষার্থী এবং কৃষকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।