ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘বিজয়গাথা’র প্রিমিয়ার শো দিয়ে শুরু ঢুলি.কম’র যাত্রা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৫
‘বিজয়গাথা’র প্রিমিয়ার শো দিয়ে শুরু ঢুলি.কম’র যাত্রা

ঢাকা: মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র ‘বিজয়গাথা’র প্রিমিয়ার শো’র মাধ্যমে যাত্রা শুরু হলো বাংলা সাংস্কৃতিক পোর্টাল ‘ঢুলি ডট কম’র।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাসে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন ঢুলি ডট কম নিবেদিত ‘বিজয়গাথা’র প্রিমিয়ার শো উদ্বোধন করেন।



ঢুলি ডট কম’র পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, এটি বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গন নিয়ে তৈরি একটি ই-কমার্স পোর্টাল। গত ৩১ অক্টোবর অস্ট্রেলিয়ায় এর উদ্বোধন করেন শিক্ষাবিদ আবদুল্লাহ আবু সায়ীদ।

বাংলাদেশি সঙ্গীত, কবিতা, চলচ্চিত্র, নাটক, বই, ছবি, বাদ্যযন্ত্র, চারু-কারুশিল্পসহ সংস্কৃতি বিষয়ক সব উপাদান পৃথিবীর যেকোনো দেশ থেকে অনলাইনে কিনা ও দেখা যাবে। ইউটিউব ও গুগল পার্টনার ‘ঢুলি ডট কম’ অস্ট্রেলিয়াভিত্তিক ডিজিটাল মার্কেটিং কোম্পানি হিসেবে অনলাইন ডিস্ট্রিবিউশনের কাজ শুরু করেছে বলে জানান এর ব্যবস্থাপনা পরিচালক ও উদ্যোক্তা লুশা মির্জা।

তিনি বলেন, চলতি মাসেই ঢুলি ডট কম’র ওয়েবসাইট ইন্টারনেটে সক্রিয় হবে।  

‘বিজয়গাথা’ মুক্তিযুদ্ধ বিষয়ক একটি চলচ্চিত্র। ছবির মূল চরিত্রে মুক্তিযোদ্ধার ভূমিকায় অভিনয় করেছেন চিত্রনায়ক রিয়াজ।

আজাদ কালাম পরিচালিত ছবিটি প্রযোজনা করেছেন লুশা মির্জা। ‘বিজয়গাথা’র সঙ্গীতায়জন করেছেন পার্থ মজুমদার আর সূচনা সঙ্গীত করেছে জনপ্রিয় ব্যান্ড পার্থিব।
 
‘বিজয়গাথা’ ছবিটি ১৬ ডিসেম্বর মুক্তি পেয়েছে যমুনা ব্লকবাস্টার সিনেমাসে। পর্যায়ক্রমে সারাদেশে ছবিটির প্রদর্শনী চলবে। ডিসেম্বর মাসেই অস্ট্রেলিয়া, সিংগাপুর ও মালয়েশিয়ায় ছবিটির প্রদর্শনী হবে।

আগামী বছর স্বাধীনতা দিবস (২৬ মার্চ) পর্যন্ত ছবিটির প্রদর্শনী চলবে বিশ্বজুড়ে। এরপর ছবিটি পাওয়া যাবে ঢুলি ডট কমের পোর্টালে।  

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৫
এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।