ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘ফুডব্যাংক ফুডল্যান্ডের’ খাবার আর গানের আসর শুক্র-শনিবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৫
‘ফুডব্যাংক ফুডল্যান্ডের’ খাবার আর গানের আসর শুক্র-শনিবার

ঢাকা: জনপ্রিয় বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম বিশেষত ফেসবুকের কল্যাণে মানুষের সঙ্গে বেড়েছে যোগাযোগ। ফেসবুকে আছে প্রায় দেড় লক্ষাধিক মানুষের একটি গ্রুপ বা ভার্চুয়াল কমিউনিটি।

যার নাম ‘ফুড ব্যাংক’।

এই গ্রুপটির একজন প্রতিষ্ঠাতা শিস স্বাপনিকের সঙ্গে কথা বলে জানা যায় এ বিষয়ে নানা তথ্য। তিনি জানান, শুরুতে মাত্র তিনজন নিয়ে তারা এই পাবলিক গ্রুপটি খোলেন। দেখতে দেখতে আজ এই গ্রুপের সদস্য সংখ্যা ১ লাখ ৬৫ হাজার জন। যাদের ৯০ শতাংশই গ্রুপে প্রত্যক্ষভাবে একটিভ থাকেন।

ফুড ব্যাংক নিয়ে শিস বলেন, ফুডব্যাংক এখন দেড় লক্ষাধিক মানুষের এক বড় পরিবার। এ মাসের (ডিসেম্বর) ১১ এবং ১২ তারিখ (শুক্র ও শনিবার) আমরা ঢাকার বনানীর পূজা মাঠে বৃহৎ পরিসরে ফুড ফেস্টিভ্যালের আয়োজন করতে যাচ্ছি। যার নাম দেওয়া হয়েছে ‘ফুড ল্যান্ড’। এই আয়োজনে আমাদের পাশে আছে ব্র্যাক চিকেন।

তিনি বলেন, ব্র্যাক চিকেনকে আমরা ধন্যবাদ জানাই, কেননা তাদের পৃষ্ঠপোষকতায় এই আয়োজন করা সম্ভব হচ্ছে। তাছাড়া ফুড ব্যাংকের তত্ত্বাবধানে ইভেন্ট ম্যানেজমেন্টের দায়িত্বে থাকছে অ্যাড অন কমিউনিকেশন। এই আয়োজনে থাকছে প্রায় ৪০টির মতো নামিদামি রেস্তোরাঁর স্টল, যেখানে সব ধরনের খাবারের আয়োজন থাকবে।

তিনি বলেন, সেই সঙ্গে দুই দিনব্যাপী এই আয়োজনে থাকবে ফটোগ্রাফি কন্টেস্ট, কুকিং কন্টেস্টসহ আরও অনেক কিছু।

তিনি আরও বলেন, এই দুইদিন বিকেল থেকে ‘ফুডল্যান্ডে’ গান গাইবেন শিল্পী তাহসান, জন, রাফাসহ ব্যান্ডদল ওয়ারফেজ, শূন্য এবং আর্টসেল। মাত্র ২০০ টাকা দিয়ে যে কেউ দুই দিনব্যাপী এই আয়োজনে আসতে পারবেন। তাছাড়া রেস্তোরাঁগুলোতেও আমরা টিকেট রাখার ব্যবস্থা করেছি।

আশা করা হচ্ছে আয়োজন সবার ভালো লাগবে এবং সবাই আসবেন, মত দেন শিস স্বাপনিক।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৫
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।