ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঢাকা-ব্যাংকক-দিল্লি

ইউনাইটেড এয়ারওয়েজের নতুন বিমান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, মে ২৬, ২০১১
ইউনাইটেড এয়ারওয়েজের নতুন বিমান

ঢাকা: ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেডের বিমানবহরে আরও একটি এটিআর-৭২ উড়োজাহাজ যুক্ত হলো। ৬৪টি আসনের বিমানটি ঢাকা-ব্যাংকক-কলকাতা-দিল্লি রুটে ফ্লাইট চলবে।



এ উপলক্ষে বুধবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়। ইউনাইটেড এয়ারওয়েজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরী ফিতা কেটে নতুন এ উড়োজাহাজের উদ্বোধন করেন। এয়ারওয়েজের উর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

ইউনাইটেডের চেয়ারম্যান বলেন, অনেক বেশি সহজ ও দক্ষ পরিচালনে সক্ষম এটিআর-৭২। দ্রুত গতিশীল ও অপেক্ষাকৃত কম ব্যয় সম্পন্ন বিমানটি প্রতিযোগিতামূলক বাজারে যাত্রী সাধারণের জন্য কম ভাড়া নির্ধারণ করতে সক্ষম হবে।  

তিনি জানান, ইউনাইটেড এয়ারওয়েজের বিমান বহরে আরো একটি ‘এয়ারবাস-৩০০-৬০০’ কেনার পরিকল্পনা রয়েছে। খুব শিগগিরই ‘এয়ারবাস-৩৩০-২০০ এয়ারক্রাফট যুক্ত হতে চলেছে। যা দিয়ে আগামী জুন-জুলাইয়ের মধ্যে জেদ্দা, মাস্কাট রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে।

নতুন ‘এটিআর-৭২’ যুক্ত হওয়ায় একটি ‘এয়ারবাস-৩১০-৩২৫’, দু’টি এমডি-৮৩, একটি ‘এটিআর-৭২’ ও দু’টি ড্যাশ-৮-১০০ নিয়ে মোট সাতটি উড়োজাহাজ রয়েছে ইউনাইটেড এয়ারওয়েজের বিমান বহরে।

২০০৭ সালের ১০ জুলাই ঢাকা থেকে সিলেট রুটে ফ্লাইট পরিচালনার মাধ্যমে ইউনাইটেড এয়ারওয়েজের যাত্রা শুরু হয়। বর্তমানে ইউনাইটেড এয়ারওয়েজ বাংলাদেশের অভ্যন্তরে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট এবং যশোর রুট ফ্লাইট পরিচালনা করছে।

এছাড়া ২০০৮-এর ২৪ সেপ্টেম্বর ঢাকা-কলকাতা রুটে পরিচালনার মাধ্যমে আন্তর্জাতিক রুটে যাত্রা শুরু করে। ইউনাইটেড এয়ারওয়েজ ঢাকা থেকে দুবাই, লন্ডন, কুয়ালালামপুর, কাঠমাণ্ডু, ব্যাংকক এবং বন্দরনগরী চট্টগ্রাম থেকে কলকাতা রুটে ফ্লাইট পরিচালনা করছে।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, মে ২৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।