ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

হোলসিম কংক্রিট ইনোভেশন ও অ্যাপ্লিকেশন সেন্টার উদ্বোধন

ডেস্ক প্রতিবেদন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, মে ২৫, ২০১১
হোলসিম কংক্রিট ইনোভেশন ও অ্যাপ্লিকেশন সেন্টার উদ্বোধন

ঢাকা: কংক্রিট ইনোভেশন ও অ্যাপ্লিকেশন সেন্টার নামে আন্তর্জাতিক মানের একটি গবেষণাগার স্থাপন করেছে হোলসিম। সুইজারল্যান্ডভিত্তিক বিশ্বের শীর্ষ সিমেন্ট কোম্পানি হোলসিম বাংলাদেশ লিমিটেডের বারিধারা করপোরেট অফিসে মঙ্গলবার এই গবেষণাগারের উদ্বোধন করা হয়।

 

এই ল্যাবের মাধ্যমে ক্রেতাদের সার্বক্ষনিক কংক্রিট সংক্রান্ত সেবা, যেমন- পণ্যের ও কাজের গুনগত মান পরীক্ষা, কাজের উপযোগিতা ও কংক্রিট মিক্সডিজাইনসহ কনস্ট্রাকশনে সকল প্রকার পরীক্ষার সুবিধা প্রদান করা হবে।

ইঞ্জিনিয়ার, আর্কিটেক্টস এবং কংক্রিট এক্সপার্টরাও এ ল্যাবরেটরিতে গবেষণাকর্মসহ সকল প্রকার কংক্রিট সংক্রান্ত পরীক্ষা-নিরীক্ষা করতে পারবেন। স্থানীয় ও আন্তর্জাতিক অভিজ্ঞতালব্ধ একদল দক্ষ প্রকৌশলী এই ল্যাব পরিচালনা করবেন। সিমেন্ট শিল্পে বাংলাদেশে হোলসিমই প্রথম এ ধরনের পদক্ষেপ হাতে নিয়েছে।  

ল্যাবরেটরির উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরেণ্য অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী, হোলসিম গ্রুপের দক্ষিণ-পূর্ব এশিয়ার রিজিওনাল হেড এইডেন জন লেইনাম, হোলসিম বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রজনিশ কাপুর, কাস্টমার কেয়ার বিভাগের ভাইস প্রেসিডেন্ট জসিম উদ্দিন খন্দকারসহ  উচ্চপদস্থ কর্মকর্তারা।

বাংলাদেশ সময় : ১৬৪০ ঘণ্টা, মে ২৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।