ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মার্চেন্ট ব্যাংকগুলোকে ফোর্স সেল না করার অনুরোধ এসইসির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, মে ২৪, ২০১১

ঢাকা: মানবিক বিবেচনায় মার্চেন্ট ব্যাংকগুলোকে ফোর্স সেল না করার অনুরোধ জানিয়েছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)।  

মঙ্গলবার বেলা সাড়ে ১০টায় এসইসি কার্যালয়ে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংক অ্যাসোসিয়েশনের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এসইসি এ অনুরোধ জানায়।



এদিকে মার্চেন্ট ব্যাংকগুলোর পক্ষ থেকে বাজারে স্থিতিশীলতা ফেরাতে এসইসি যথাযথ ভূমিকা পালন করবে বলে আশা ব্যক্ত করে মার্চেন্ট ব্যাংক অ্যাসোসিয়েশন।

বৈঠক শেষে এসইসির মুখপাত্র মো. সাইফুর রহমান বৈঠকের বিষয় সাংবাদিকদের অবহিত করেন।

বৈঠকে এসইসির নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসেন ও হেলাল উদ্দিন নিজামী, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংক অ্যসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি হাফিজ উদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

দীর্ঘ দুই ঘণ্টা এ সাক্ষাতে মার্চেন্ট ব্যাংক অ্যাসোসিয়েশনের সঙ্গে আলোচনা হয়।

এ সময় অ্যাসোসিয়েশনের ৪১ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

মার্চেন্ট ব্যাংকের পরই বেলা ১২টার দিকে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও এসইসির মধ্যে বৈঠক হয়।

এতে ডিএসই সভাপতি শাকিল রিজভী, সিনিয়র সহ-সভাপতি আহসানুল হক টিটু, সহ-সভাপতি মো. শাহজাহান, পরিচালক আহমেদ রশিদ লালি ও ডিএসইর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সতি পতী মৈত্র অংশগ্রহণ করেন।

বৈঠকের বিষয়ে ডিএসই সভাপতি শাকিল রিজভী বলেন, ‘রোববার অর্থমন্ত্রীকে আসছে বাজেটে পুঁজিবাজারের বিষয়ে আটটি প্রস্তাব করা হয় ডিএসইর পক্ষ থেকে। ’  

তিনি বলেন, ‘মঙ্গলবার এসইসিকে সেসব প্রস্তাবের কপি দেওয়া হয়েছে। যাতে এসইসি ডিএসইর প্রস্তাব আবারো অর্থমন্ত্রণালয়ে তুলে ধরতে পারে। ’

আহসানুল হক টিটু বলেন, ‘ডিএসইর পক্ষ থেকে যেসব সুপারিশ অর্থমন্ত্রীকে দেওয়া  হয়েছে সেগুলো বিষদভাবে ব্যাখ্যা করা হয়েছে। যাতে এসইসি আগামীতে মন্ত্রণালয়ে বাজেট সংক্রান্ত বৈঠকে এসব আলোচনা তুলতে পারে। ’

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ২৪ মে, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।