ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘এখনই শেয়ারবাজারে বিনিয়োগের উপযুক্ত সময়’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, মে ২৩, ২০১১

ঢাকা: পুঁজিবাজারে বিনিয়োগের এখনই উপযুক্ত সময় বলে মনে করছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা অধ্যাপক ড. সালাহউদ্দিন আহমেদ।

তাই বিনিয়োগকারীদের ‘এ’ ক্যাটেগরি ও কোম্পানির পারফরম্যান্স দেখে শেয়ার কেনার পরার্মশ দিয়েছেন তিনি।



সোমবার বিকেলে ধানম-ির স্টামফোর্ড ইউনিভার্সিটির সেমিনার কক্ষে ইউনিভার্সিটি ক্যারিয়ার কাউন্সিলিং অ্যান্ড প্লেসমেন্ট সেন্টার আয়োজিত ‘পুঁজিবাজারের বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ’ শীর্ষক সেমিনারে তিনি এ পরামর্শ দেন।

সালাহউদ্দিন আহমেদ বলেন, ‘সূচক যেহেতু বর্তমানে নিচে আছে, তা আস্তে আস্তে অবশ্যই বাড়বে, তখন শেয়ারের দামও বেড়ে যাবে। অন্যদিকে সূচক যখন ঊর্ধ্বমুখী থাকে, তখন শেয়ার কিনলে ঠকতে হয়। ’

পুঁজিবাজার পরিস্থিতি সম্পর্কে তিনি বলেন, ‘বর্তমান অস্থিতিশীল বাজারে বিনিয়োগকারীরা দোদুল্যমান অবস্থায় রয়েছেন। বিশেষ করে, পুঁজিবাজার থেকে অর্জিত লাভের ক্ষেত্রে কর আরোপ ও ট্যাক্স আইডেন্টিফিকেশন নম্বর (টিন) বাধ্যতামূলক করার গুজবে বিনিয়োগকারীদের মধ্যে সিদ্ধান্তহীনতা সৃষ্টি হয়েছে। ’

পুঁজিবাজার পরিস্থিতি স্বাভাবিক করতে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে ঢেলে সাজানো ও বাজারে তারল্য বৃদ্ধি করতে নতুন ফান্ড ও আইপিও আনার পরামর্শ দেন তিনি।

সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন স্টামফোর্ড ইউনিভার্সিটির ফ্যাকাল্টি অ্যাডভাইজর অধ্যাপক জামালউদ্দিন আহমেদ। সেন্টারের পরিচালক ওবায়দুর রহমান ও অধ্যাপক ড. জিনাত আরা বেগম সেমিনারে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, মে ২৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।