ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

সদরঘাট শাখার অব্যবস্থাপনায় গভর্নরের অসন্তোষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৯ ঘণ্টা, আগস্ট ১, ২০১০
সদরঘাট শাখার অব্যবস্থাপনায় গভর্নরের অসন্তোষ

ঢাকা: সদরঘাট শাখার অব্যবস্থাপনায় অসন্তোষ প্রকাশ করেছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান। রোববার সদরঘাট শাখা পরিদর্শনকালে তিনি এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।


 
কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক আবু হেনা মোহাম্মদ রাজি হাসান ও মহাব্যবস্থাপক মোহাম্মদ জাহাঙ্গীর আলম এ সময় তার সঙ্গে ছিলেন।
 
শাখার কর্মকর্তা-কর্মচারীদের সব অব্যবস্থাপনা দূর করে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ দেন গর্ভনর।

উল্লেখ্য, বুড়িগঙ্গার তীরে কেন্দ্রীয় ব্যাংকের সদরঘাট শাখা ভবনটি বাংলাদেশ ব্যাংকের আদি ও প্রথম নিজস্ব ভবন। ১৯৫৬ সালের ২০ জানুয়ারি তৎকালীন পূর্ব বাংলার গভর্নর মোহাম্মদ আমির উদ্দিন আহমেদ এ ভবন উদ্বোধন করেন। স্বাধীনতার পর ১৯৮২ সালের ১ সেপ্টেম্বর সেখানে পূর্ণাঙ্গ অফিস হিসেবে চালু করা হয়। বর্তমানে এ শাখার কর্মরত কর্মকর্তা-কর্মচারীর সংখ্যা ১৯৫ জন।
 
পরিদর্শনকালে শাখার কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে গভর্নরের কাছে ১০ দফা দাবি তুলে ধরা হয়। এর মধ্যে বেতন বৈষম্য নিরসন, স্পেশাল ইনক্রিমেন্ট পুনর্বহাল, জনবল সঙ্কট দূর করা, উচ্চতর স্বতন্ত্র বেতন কাঠামো দ্রুত বাস্তবায়ন, কর্মপরিবেশ সৃষ্টি ও পোষ্য কোটায় নিয়োগ ইত্যাদি উল্লেখযোগ্য।  

এসময় গভর্নর যৌক্তিক দাবিগুলো বিবেচনার আশ্বাস দেন।

বাংলাদেশ সময় : ১৬৩২ ঘণ্টা, আগস্ট ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa