ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘২৮তম বার্ষিক সাধারণ সভা’

ইসলামী ব্যাংকের মূলধন ২ হাজার কোটি টাকায় উন্নীত করার সিদ্ধান্ত অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, মে ১৮, ২০১১
ইসলামী ব্যাংকের  মূলধন ২ হাজার কোটি টাকায় উন্নীত করার সিদ্ধান্ত অনুমোদন

ঢাকা: ইসলামী ব্যাংকের অনুমোদিত মূলধন এক হাজার কোটি টাকা হতে দুই হাজার কোটি টাকায় উন্নীত করার সিদ্ধান্ত অনুমোদন করা হয়েছে। একই সঙ্গে ২০১০ সালে শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ স্টক লভ্যাংশ অনুমোদিত হয়েছে।



বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ব্যাংকের ২৮তম বার্ষিক সাধারণ সভায় এসব সিদ্ধান্ত অনুমোদিত হয়।

ব্যাংকের পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ব্যাংকের চেয়ারম্যান অধ্যাপক আবু নাসের মোহাম্মদ আবদুজ জাহেরের সভাপতিত্বে এ সভায় ২০১০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের ব্যালেন্সশিট, লাভ-লোকসানের হিসাব এবং পরিচালনা পরিষদের প্রতিবেদন ও নিরীক্ষকদের প্রতিবেদন অনুমোদন করা হয়।

সভায়  ইঞ্জিনিয়ার মুহাম্মদ দাউদ খান, মোঃ শহীদুল ইসলাম ও অধ্যাপক মোহাম্মদ নজরুল ইসলাম পরিচালক হিসেবে পুনঃনির্বাচিত হন।

পাশাপাশি মমিনুল ইসলাম পাটোয়ারী পরিচালক নির্বাচিত হন।

এর আগে বোর্ড অব ডাইরেক্টরস্-এর চেয়ারম্যান অধ্যাপক আবু নাসের মোহাম্মদ আবদুজ জাহের-এর সভাপতিত্বে একই স্থানে ব্যাংকের বিশেষ সাধারণ সভা(ইজিএম) অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে অধ্যাপক আবু নাসের মোহাম্মদ আবদুজ জাহের বলেন, বিগত বছরগুলোর মতো ইসলামী ব্যাংক দেশের ব্যাংকিং সেক্টরে আমানত, বিনিয়োগ, আমদানি-রপ্তানি ও রেমিট্যান্স আহরণসহ সকল ক্ষেত্রে শীর্ষ স্থান অক্ষুণœ রেখেছে। এ সাফল্যের জন্য তিনি দেশের ১৬ কোটি মানুষসহ ব্যাংকের শেয়ারহোল্ডার, ৬০ লাখ ডিপোজিটর, ৫ লাখ বিনিয়োগ গ্রাহক, শুভাকাঙ্খী, শুভানুধ্যায়ী এবং সকল শ্রেণীর কর্মকর্তা-কর্মচারীকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

বাংলাদেশ সময়: ২২১৪ ঘন্টা ১৮ মে ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।