ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

সেপ্টেম্বরে যুক্তরাজ্যে বাংলাদেশ বস্ত্রমেলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০১০
সেপ্টেম্বরে যুক্তরাজ্যে বাংলাদেশ বস্ত্রমেলা

ঢাকা: বহির্বিশ্বের কাছে বাংলাদেশের পোশাক শিল্পকে ব্যাপকভাবে তুলে ধরতে এবং এই শিল্পের বাজার সম্প্রসারণে প্রথমবারের মতো যুক্তরাজ্যে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ বস্ত্রমেলা।

‘বাংলাদেশ বস্ত্রমেলা ২০১০’ শিরোনামে আগামী ২৭ ও ২৮ সেপ্টেম্বর যুক্তরাজ্যের হিলটন লন্ডন মেট্রোপল হোটেলে এই মেলা অনুষ্ঠিত হবে।

মেলার আয়োজক এলিয়েন্ট ইন্টারন্যাশনাল ফেয়ার অ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট ও জেনেক্স লিমিটেড।

যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ প্রাচ্য ও পাশ্চাত্যে বাংলাদেশের পোশাক শিল্পকে তুলে ধরা, উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশের পোশাক শিল্প থেকে শিশুশ্রম দূর করা এবং কর্মক্ষেত্রে নারীর অংশগ্রহণের প্রশংসাযোগ্য পদক্ষেপকে বহির্বিশ্বের কাছে তুলে ধরার প্রয়াস থাকবে মেলায়।

কানাডা প্রবাসী শহিদুল ইসলাম মিন্টু বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানিয়েছেন, ‘মেলায় বাংলাদেশের প্রায় ৮০টি প্রতিষ্ঠান অংশ নেবে। ’

লেডিস ওয়্যার, মেনস ওয়্যার, চিলড্রেনস ওয়্যার, নিটওয়্যার, জুট টেক্সটাইল, ফ্যাশন এক্সেসরিজ, লেদার প্রোডাক্টস, আদিবাসী পোশাকসহ বিভিন্ন প্রকার বস্ত্র এই মেলায় প্রদর্শতি হবে বলে জানান তিনি।

বাণিজ্য ও বস্ত্র মন্ত্রণালয়, রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) এবং যুক্তরাজ্যে বাংলদেশ হাইকমিশন মেলা সফল করতে সর্বাত্মক সহযোগিতা করছে।

এছাড়া অংশীদার প্রতিষ্ঠান হিসেবে বিজিএমইএ, বিকেএমইএ, বিটিএমএ ও বিটিএমসি সফলভাবে মেলা আয়োজনে সব ধরনের সহযোগিতা দিচ্ছে।

যুক্তরাজ্যের সবর্হবৃহৎ পোশাক আমদানিকারক সমিতি এএসবিসিআই মেলায় ইউরোপিয় ইউনিয়নসহ বিশে¡র নামিদামি দু’শরও বেশি প্রতিষ্ঠানের প্রতিনিধি নিয়ে আসবে। মেলায় তাদের উপস্থিতি বাংলাদেশি পোশাক শিল্পের জন্য নতুন সম্ভাবনার দিক উন্মোচন করবে বলে আশা করছেন আয়োজকরা।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, জুলাই ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa