ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বন্ধ থাকা পিএসটিএন কোম্পানিগুলোর লাইসেন্স ফেরত দেওয়ার সুপারিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, মে ১৮, ২০১১
বন্ধ থাকা পিএসটিএন কোম্পানিগুলোর লাইসেন্স ফেরত দেওয়ার সুপারিশ

ঢাকা: বন্ধ থাকা ৫টি বেসরকারি ল্যান্ড ফোন (পিএসটিএন) কোম্পানিগুলোর লাইসেন্স ফেরত দেওয়ার সুপারিশ করেছে ডাক ও টেলিযোগযোগ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি।

বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির ২৮তম বৈঠকে এই সুপারিশ করা হয়।



কমিটির সভাপতি হাসানুল হক ইনু এবিষয়ে বাংলানিউজকে বলেন, ‘বৈঠকে এ ব্যাপারে বাংলাদেশ টেলিযোগযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) কমিটিকে বিস্তারিত জানানো হয়েছে। বিটিআরসি লাইসেন্স ফেরত দেওয়ার যে শর্ত দিয়েছিলো তা নিয়ে আলোচনা হয়েছে। তিনি বলেন, ‘দ্রুত এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য বলা হয়েছে। ’

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, অর্থবিভাগ, বিটিআরসি, বিটিসিএল, বিএসসিসিআই-এর সঙ্গে আলোচনা সাপেক্ষে পিএসটিএন নীতিমালা প্রণয়ন করে নতুন লাইসেন্স প্রদান ও নবায়ন করার ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছে।

সেই সঙ্গে পিএসটিএন কোম্পানিগুলো যাতে নিয়মতান্ত্রিক উপায়ে ব্যবসা করতে পারে সে বিষয়ে তীক্ষ্ণ নজরদারির পরামর্শ দেওয়া হয়েছে। বৈঠকে ইন্টারনেট মডেমের উপর শুল্কহার শূন্য করারও সুপারিশ করা হয়েছে।

হাসানুল হক ইনুর সভাপতিত্বে বৈঠকে সংশ্লিষ্ট কর্মকর্তারাসহ মোঃ নজরুল ইসলাম বাবু, মোয়াজ্জেম হোসেন রতন এবং গোলাম মোস্তফা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, মে ১৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।