ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

রমজানে রাজধানীতে প্রতিদিনকার পণ্যমূল্য মাইকিং করে জানিয়ে দেবে ডিসিসি

ডেস্ক রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, জুলাই ২৯, ২০১০

ঢাকা: আসছে রমজানে প্রতিদিন সকালে ঢাকা সিটি করপোরেশনের (ডিসিসি) আওতাভুক্ত কাঁচাবাজারগুলোতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের পাইকারি ও খুচরা মূল্যতালিকা টাঙিয়ে দেবে ডিসিসি। পিআইডি সূত্র জানায়, একইসঙ্গে ডিসিসি বিভিন্ন এলাকায় দিনরাত মাইকিং করে প্রতিদিনকার নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের মূল্য ক্রেতাদের জানিয়ে দেবে।



বুধবার বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) সম্মেলন কে স্থানীয় সরকার ও সমবায় প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানকের সভাপতিত্বে ব্যবসায়ী প্রতিনিধিদের সঙ্গে রমজানে পণ্যমূল্য বিষয়ে এক পর্যালোচনা সভায় এ তথ্য প্রকাশ করা হয়।

এ সময় জানানো হয়, প্রতিদিন ভোর ৫ টার মধ্যেই রাজধানীর বাজারগুলোর সামনে নির্দিষ্ট বোর্ডে ওইদিনকার মূল্যতালিকা ঝুলিয়ে দেবে সিটি কর্পোরেশনের কর্মীরা।

সভায় প্রচারণার কাজ মনিটরিং করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও ব্যবসায়ী প্রতিনিধিসহ সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়।

এসময় প্রতিমন্ত্রী অসাধু ব্যবসায়ীদের প্রতি হুঁশিয়ারি জানিয়ে বলেন, ‘পণ্যসামগ্রী নিয়ে যারা সিন্ডিকেট করবে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেওয়া হবে। ’

সভায় ব্যবসায়ীরা পণ্যমূল্য স্থিতিশীল রাখতে পরিবহনে হয়রানি ও চাঁদাবাজি বন্ধ, পণ্যবাহী ট্রাক চলাচলের সময়সীমা বৃদ্ধি, ব্যবসায়ীদের নিরাপত্তা জোরদারসহ  বেশ কিছু দাবি তুলে ধরেন। রমজানে সাধারণ মানুষ যাতে ন্যায্যমূল্যে পণ্য ক্রয় করতে পারেন এ ব্যাপারে সহায়তার আশ্বাস দেন তারা।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আসাদুজ্জামান খান এমপি, আসলামুল হক এমপি, চাল ব্যবসায়ী সমিতির সভাপতি লোকমান হোসেন, ব্যসায়ী নেতা নূরুল ইসলাম, ওমর ফারুক ও শেখ শামসুল আলম।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, জুলাই ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa