ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

৩ কোম্পানির রাইট শেয়ার অনুমোদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৭ ঘণ্টা, জুলাই ২৭, ২০১০
৩ কোম্পানির রাইট শেয়ার অনুমোদন

ঢাকাঃ পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩টি কোম্পানির রাইট শেয়ার অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)।
 
মঙ্গলবার এসইসির কমিশন সভায় রাইট শেয়ার ছাড়ার এ অনুমোদন দেওয়া হয়।

কোম্পানিগুলো হলো- কনফিডেন্স সিমেন্ট, এশিয়া প্যাসিফিক ইন্সুরেন্স ও ড্যাফোডিল কম্পিউটারস।

এসইসির নির্বাহী পরিচালক আনোয়ারুল কবির ভুঁইয়া বাংলানিউজটোয়েন্টিফোর. কম.বিডি-কে বিষয়টি নিশ্চিত করেছেন।  

সভায় কনফিডেন্স সিমেন্টের ১০টি সাধারণ শেয়ারের বিপরীতে ৩টি রাইট শেয়ার দেওয়ার প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। ৬০০টাকা প্রিমিয়ামসহ ১০০ টাকার  অভিহিত মূল্যে প্রতিটি রাইট শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ৭০০ টাকা।
কনফিডেন্স সিমেন্ট রাইট শেয়ার ছাড়ার মাধ্যমে পুঁজিবাজার থেকে ৫২ কোটি ৬৬ লাখ ৮০ হাজার টাকা সংগ্রহ করবে। কোম্পানিটির রাইট শেয়ারের সংখ্যা ৭ লাখ ৫২ হাজার।  

এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স প্রতিটি সাধারণ শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ার ইস্যু করবে। ১০০ টাকা অভিহিত মূল্যের প্রতিটি রাইট শেয়ারের বিপরীতে ৫০ টাকা প্রিমিয়াম নেবে কোম্পানি। রাইট শেয়ারের মাধ্যমে ৩১ কোটি ৭৬ লাখ ২৫ লাখ টাকা সংগ্রহ করা হবে। মোট রাইট শেয়ারের সংখ্যা ২ কোটি ১১ লাখ ৭৫৭টি।

একইভাবে ড্যাফোডিল কম্পিউটারসকে একটি সাধারণ শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ার দেওয়ার প্রস্তাবে অনুমোদন দিয়েছে এসইসি। রাইট শেয়ারের মাধ্যমে কোম্পানি পরিশোধিত মূলধন ৩০ কোটি টাকা থেকে ৫০ কোটি টাকায় উন্নীত করবে। রাইট শেয়ারের বিপরীতে কোনো প্রিমিয়াম নেওয়া হচ্ছে না। মোট রাইট শেয়ারের সংখ্যা ২ কোটি ২৮ লাখ ৫৩ হাজার ৬০০টি।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুলাই ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa