ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

মালিকপক্ষ অনুপস্থিত: পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি নির্ধারণ সভা বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০১০

ঢাকা: তৈরি পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি নির্ধারণের সভা মালিকপক্ষের অনুপস্থিতির কারণে সোমবার বাতিল করা হয়েছে। পরবর্তী সভা মঙ্গলবার বেলা দুটায় অনুষ্ঠিত হবে।

নিম্নতম মজুরি বোর্ড সূত্রে এ তথ্য জানা গেছে।

মজুরি বোর্ডের নিরপেক্ষ সদস্য প্রফেসর ইকবাল আহমেদ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘আমাদের কাজ হচ্ছে আইন অনুযায়ী ঐকমত্যের ভিত্তিতে এ বিষয়ে সরকারের কাছে সুপারিশ করা। আমরা অনেকদিন মালিকপক্ষের সঙ্গে বৈঠক করেছি। তাই বোর্ড মনে করেছে, তাদের সময় দেওয়া উচিত। ’

তবে মঙ্গলবার তারা না এলে বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী পরের দিন সরকারের কাছে ন্যূনতম মজুরি সংক্রান্ত সুপারিশ করা হবে বলে জানান তিনি।

তিনি আরো বলেন, ‘মালিকদের সাধ্য, সামর্থ্য ও শ্রমিকদের সম্মানজনক জীবনযাপন উপযোগী বেতন কাঠামোই আপনারা দেখতে পাবেন। ’

নাম প্রকাশে অনিচ্ছুক কমিটির সদস্য জানান, মালিকপক্ষ ছাড়া বোর্ডের অন্য সদস্যরা সোমবার  যথাসময়ে বোর্ডে উপস্থিত হন। মালিকপক্ষের সঙ্গে কয়েক বার যোগাযোগের চেষ্টা করেও তাদের কোনো সাড়া পাওয়া যায়নি।

বিকেল ৩টা ২৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করে বোর্ড সর্বসম্মতিক্রমে নতুন সময় নির্ধারণ করে।

উল্লেখ্য, পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি নির্ধারণে সরকার ঘোষিত সময়সীমা ২৮ জুলাই। সোমবার ছিল মজুরি নির্ধারণের ১৩তম ও শেষ সভা।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জুলাই ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa