ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

বুকবিল্ডিং পদ্ধতিতে ৩ কোটি শেয়ার ছাড়বে লংকাবাংলা সিকিউরিটিজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫১ ঘণ্টা, জুলাই ২৬, ২০১০

ঢাকা: দেশের প্রথম ব্রোকারেজ হাউজ হিসেবে পুঁজিবাজারে শেয়ার ছাড়ছে লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড। প্রতিষ্ঠানটি বুকবিল্ডিং পদ্ধতিতে তিন কোটি সাধারণ শেয়ার ছাড়বে বাজারে।



আইপিও’র মাধ্যমে ছাড়া প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। লট হবে প্রতি ১০০ শেয়ারের।

চলতি বছরের ৩০ জুন পর্যন্ত প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় ১৬.২০ টাকা বলে জানা গেছে।

উল্লেখ্য, লংকাবাংলা ফাইন্যান্স এর অঙ্গ প্রতিষ্ঠান হিসেবে ১৯৯৭ সালের ৩ জুলাই লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড নিবন্ধিত হয়। বর্তমানে এটি পুঁজিবাজারের শীর্ষ স্থানীয় ব্রোকারেজ হাউজ। এ হাউজে প্রতিদিন গড়ে ২০০ কোটি টাকার শেয়ার লেনদেন হয়। সারাদেশে আটটি শাখার মাধ্যমে এই হাউজে ১৬ হাজার বিনিযোগকারী লেনদেন করছেন। বর্তমানে প্রতিষ্ঠানের অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা ও পরিশোধিত মূলধন ৫৫ কোটি টাকা।    

এদিকে সোমবার দুপুরে রাজধানীর এক অভিজাত হোটেলে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছ থেকে সঠিক মূল্য নির্ধারনের জন্য এক সেমিনার ও রোড শো অনুষ্ঠিত হয়।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা ও ডিএসই’র সিনিয়র সহসভাপতি মো. নাসির উদ্দিন চৌধুরী, ডিএসই সদস্য লাইলুন নাহার ইকরাম, মার্চেন্ট ব্যাংক অ্যাসোসিয়েশন সভাপতি মো. আরিফ খান, বিভিন্ন ব্যাংক, ইন্সুরেন্স, কোম্পানি প্রতিনিধি, শেয়ার ডিলার, মার্চেন্ট ব্যাংকার ও নিবন্ধিত আগ্রহী প্রতিষ্ঠানিক বিনিয়োগকারীরা এসময় উপস্থিত ছিলেন।

স্থানীয় সময়: ১৯৩৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa