ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

দুই প্রতারকের বিরুদ্ধে মামলা করবে এসইসি

এসএম গোলাম সামদানী | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০১০

ঢাকা: প্রাইভেট প্লেসমেন্টের নামে প্রতারণার অভিযোগে আটক দুই ব্যক্তির বিরুদ্ধে মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম আদালতে মামলা করবে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)।

এসইসি’র নির্বাহী পরিচালক ও কমিশনের মুখপাত্র ফরহাদ আহমেদ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে সোমবার এ কথা জানিয়েছেন।



শামীম গ্রিন বাংলা গ্রুপের নামে নবীউল্লাহ নবী ওরফে শফিউল আলম নবী  এবং সাত্তারুজ্জামান প্লেসমেন্ট শেয়ার বরাদ্দের নামে বিনিয়োগকারীদের অর্থ আত্মসাৎ করে আসছিলেন। এসইসি’র সহায়তায় গত ১৫ জুলাই রাজধানীর রামপুরার বনশ্রী এলাকা থেকে তাদের আটক করা হয়।
 
এরই পরিপ্রেক্ষিতে প্রাইভেট প্লেসমেন্টের নামে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের প্রতারণামূলক কর্মকাণ্ড চিহ্নিত করতে গত ১৯ জুলাই এসইসির নির্বাহী পরিচালক এটিএম তারিকুজ্জামানকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটির দুই সদস্য হচ্ছেন এসইসি’র পরিচালক হাসান মাহমুদ ও উপ-পরিচালক জহিরুল হক।

আটক দুই ব্যক্তির বিও অ্যাকাউন্ট স্থগিত করতে ২২ জুলাই সেন্ট্রাল ডিপোজেটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) এর কাছে চিঠি দেয় এসইসি। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার তাদের বিরুদ্ধে মামলা করতে যাচ্ছে এসইসি।  

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, জুলাই ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa