ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

আবার ঘুরে দাঁড়িয়েছে পুঁজিবাজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫০ ঘণ্টা, জুলাই ২৬, ২০১০

ঢাকা: বড় ধরনের দরপতনের পর সোমবার আবার ঘুরে দাঁড়িয়েছে ঢাকার পুঁজিবাজার। তবে লেনদেনকৃত অধিকাংশ শেয়ারের দর বাড়লেও টাকার অঙ্কে লেনদেন গতকালের তুলনায় কম হয়েছে।

এছাড়া আজ অধিকাংশ মিউচ্যুয়াল ফান্ডের দরপতন ঘটেছে।
 
ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) পুঁজিবাজারে আজ ২৫২টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ১৯৮টির, কমেছে ৪৬টির ও আটটির দর অপরিবর্তিত রয়েছে।

মোট এক হাজার ২৮৫ কোটি ৭০ লাখ টাকার পাঁচ কোটি ১১ লাখ ২৭ হাজার ৭৯টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড লেনদেন হয়েছে। এটা গতকালের তুলনায় ১৬৩ কোটি ৯৬ লাখ টাকা কম।
 
দিনের ণেদেন শেষে ডিএসই সাধারণ সূচক গতকালের তুলনায় ১২৫.৫৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬৩২৫.৭৮ পয়েন্টে।

সোমবার বাজার মূলধনও বেড়েছে যার পরিমান দুই লাখ ৮০ হাজার ৮৪৫ কোটি ৬৭ লাখ টাকা।

আজ দর বাড়ার শীর্ষে ছিল ম্যারিকো লিমিটেড, কনফিডেন্স সিমেন্ট, সামিট পোর্ট অ্যালায়েন্স, ইউনাইটেড এয়ারওয়েজ, ফাইন ফুড্স, ১ম বিএসআরএস, বে-লিজিং, পিপলস্ লিজিং ফিন্যান্স এন্ড সার্ভিসেস, সায়হাম টেক্সটাইল ও আফতাব অটোমোবাইল্স।

অন্যদিকে দর পতনের শীর্ষে ছিল সাভার রিফ্রেক্টরিজ, প্রাইম ১ম আইসিবিএ মিউচুয়াল ফান্ড, মুন্নু স্টাফলার, এপেক্স স্পিনিং, ঢাকা ফিশারিজ, আইসিবি এএমসিএল ২য় মিউচুয়াল ফান্ড, আলফা টোব্যাকো, আইসিবি ইসলামিক, গ্রামীণ স্কীম-২ ও আইএফআইসি ১ম মিউচুয়াল ফান্ড।

বাংলাদেশ স্থানীয় সময় : ১৮১৫ ঘন্টা , ২৬ জুলাই , ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa