ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা: সেবা খাতে নবসূচনা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৫
ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা: সেবা খাতে নবসূচনা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি)

ঢাকা: ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) নামে বাংলাদেশে বছরের প্রথম দিন (১ জানুয়ারি-২০১৫) থেকে বৃহত্তম ব্যক্তিগত, সামাজিক ও আন্তর্জাতিকমানের অনুষ্ঠানাদির জন্য বিশাল কর্মযজ্ঞের যাত্রা শুরু হয়েছে।

নিরাপদ ও স্বাচ্ছন্দ্য অনুযায়ী ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) সেবা খাতকে দিয়েছে প্রাতিষ্ঠানিক রূপ।



নতুন বছরের প্রথম দিন (১ জানুয়ারি-২০১৫) থেকে এই বিশাল কর্মযজ্ঞের যাত্রা শুরু হয়েছে। এরই মধ্যে, অনুষ্ঠিত হচ্ছে বিভিন্ন ধরনের এক্সিবিশন, কনফারেন্স, এজিএম’সহ বৃহৎ আকারের বিয়ের অনুষ্ঠান ও রিসিপশন।

এই অনুষ্ঠানাদি সম্পাদনের স্বার্থে আইসিসিবি’র রয়েছে সাড়ে ৬ লাখ বর্গফুট জায়গায় আন্তর্জাতিকমানের ৪টি হল। যেখানে আয়োজন করা যাবে বিয়ের অনুষ্ঠান, কনফারেন্স, এজিএম, করপোরেট সেমিনার, ফ্যাশন এক্সপো, ট্রেড ফেয়ার, এক্সিবিশনসহ নানা অনুষ্ঠান।

এতে আরও রয়েছে ১৫শ’র অধিক গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা, হেলিপ্যাড সুবিধা, সাউন্ড প্রুফ ইন্টেরিওর ওয়াল, ডাবল কিচেন, ওয়াই-ফাই, ট্রান্সপোর্ট সুবিধা, স্যাটেলাইট রি-ট্রিট সেন্টারসহ অন্যান্য অত্যাধুনিক সুযোগ-সুবিধা।

ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা আশা করছে, এই বৃহৎ উদ্যোগ দক্ষিণ এশিয়ার মধ্যে সেবা খাতে উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।  

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।