ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাণিজ্যমেলায় এনড্রয়েড টেলিভিশন!

মাজেদুল নয়ন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৫
বাণিজ্যমেলায় এনড্রয়েড টেলিভিশন! ছবি: জি এম মুজিবুর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আপনার এলইডি টেলিভিশনটি ৫৫ ইঞ্চি হতেই পারে। কিন্তু সেটি কি স্মার্ট কিংবা এন্ড্রয়েড! মোবইল ভার্সনে যুক্ত এন্ড্রয়েড অনেক আগেই বাংলাদেশিরা উপভোগ করতে পারলেও এবারই প্রথম বাংলাদেশের বাণিজ্যমেলায় এসেছে স্মার্ট এবং এনড্রয়েড টেলিভিশন!

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় প্রিমিয়ার প্যাভিলিয়ন ৩৫'এ ভিশন ইলেকট্রনিক্স নিয়ে এসেছে সেই এলইডি এনড্রয়েড ৪.২ স্মার্ট টেলিভিশন।

আর সেটি দেখতেই মেলায় লেগে আছে মানুষের ভিড়।

ডলবি সাউন্ড  কনট্রোল, ৪ কে আলট্রা এইডডি থ্রি ডি ইন্টারনেট টেলিভিশন এটি। ঘরে বসেই এই টিভিতে উপভোগ করতে পারবেন থ্রিডি মুভমেন্টের পিকচার। আর এই টিভির সঙ্গে স্মার্ট উপহার হিসেবে ক্রেতারা পাচ্ছেন একটি ভিশন ওয়াশিং মেশিন!

এ ধরনের ৯টি ডিজাইনের এলইডি স্মার্ট টেলিভশন বাজারে এনেছে ভিশন ইলেকট্রনিক্স। আর এগুলোর দামও একেবারেই হাতের নাগালে। ১৬ ইঞ্চি থেকে শুরু করে ৫৫ ইঞ্চি পর্যন্ত এসব টেলিভিশনের দাম পড়বে মাত্র ১২ হাজার ৫০০ টাকা থেকে শুরু করে ১ লাখ ২০ হাজার টাকা। এছাড়াও তিনটি ডিজাইনের ২১ ইঞ্চি সিআরটি টিভিও রয়েছে এখানে।

টেলিভিশন ছাড়াও ক্রেতাদের জন্য ভিশনের রেফ্রিজারেটরে থাকছে বড় চমক। ১২টি ডিজাইনের রেফ্রিজারেটরের প্রত্যেকটিই এনার্জি ক্লাস এ' এবং এনার্জি সেভিং।

রেফ্রিজারেটরগুলো টি ক্লাস ক্লাইমেট স্ট্যান্ডার্ড এর। সবচেয়ে বড় কথা এগুলো সবগুলোই এডজাস্টেবল থার্মোস্টেট। শুধু ডিজাইন নয়, রংয়েরও ভিন্নতা থাকায় রেফ্রিজারেটরগুলো গৃহিণীদের নজর কেড়েছে।

এছাড়াও দৈনন্দিন জীবনকে আরো সহজতর করে তুলতে তাদের দখলে আছে অত্যাধুনিক সব  দৈনন্দিন জিনিসপত্র।

প্রেসার কুকার
এর মধ্যে অত্যাধুনিক প্রেসার কুকারটি আপনার সময় এবং এনার্জি দু’ই বাঁচাবে। এর লিড লকটি নিরাপদ থাকায় খাবারের পুষ্টি এবং ভিটামিন থাকবে অপরিবর্তিত।

ইলেকট্রিক কুকার
আগুনের ঝামেলা ছাড়াই রান্না করা যায় এমন একটি কুকার ‘ভিশন ইনডাকশন কুকার’ও এনছে ভিশন। এতে রান্না করাও সহজ। মাত্র ২০ টাকার বিদ্যুৎ খরচে ইলেকট্রিক এই চুলা ২ ঘণ্টা বিরতীহীনভাবেই চলবে।   তাই এই কুকারের নাম এখন সবার মুখে মুখে।

ইলেকট্রনিক্সের ওয়াটার হিটার
তিন স্তরের সেফটি প্রোটেকশন নিয়ে রয়েছে ভিশন ইলেক্ট্রনিক্সের ওয়াটার হিটার। পলিশড বডির বায়োনিক ডিজাইনের এ হিটারগুলোতে পানি গরম হবে খুব দ্রুত।

এয়ারকন্ডিশন
এখানে পাওয়া যাচ্ছে ১ থেকে ২ টনের এয়ারকন্ডিশন। অত্যাধুনিক এই এয়ারকন্ডিশনগুলোর দাম পড়বে ৫৫ হাজার টাকা থেকে শুরু করে ৬৫ হাজার টাকা পর্যন্ত।

মাইক্রোওয়েভ ওভেন
গ্রিল ছাড়াও, কনভেকশন এবং রোটিশায়র করার ক্ষমতা নিয়ে এসেছে মাইক্রোওয়েভ ওভেন।

এগুলো ছাড়াও মেলায় এসেছে ব্লেন্ডার মেশিন, অটোমেটিক নিয়ন্ত্রণকারী আয়রন মেশিন, সিলিং ফ্যান, টেবিল ফ্যান, রিচার্জেবল ফ্যান, অরবিট ফ্যান, হেয়ার ড্রায়ার, পাওয়ার ব্যাংক, স্যান্ডউইচ মেকারসহ নানা ধরনের পণ্য।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, ১৩ জানুয়ারি, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।