ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাণিজ্য মেলায় দৃষ্টি কেড়েছে যমুনা ইলেক্ট্রনিক্স

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৫
বাণিজ্য মেলায় দৃষ্টি কেড়েছে যমুনা ইলেক্ট্রনিক্স ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জানুয়ারি মাসের প্রথম দিন থেকে শুরু হয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৫। ইতোমধ্যে মেলা জমে উঠেছে বেশ জোরেসোরেই।

মেলায় ক্রেতা-দর্শনার্থী সমাগমও দিন দিন বাড়ছে। আর এই প্রথমবারের মতো ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় অংশ নিয়েছে যমুনা ইলেক্ট্রনিক্স অ্যান্ড অটোমোবাইলস লিমিটেড। যমুনার প্যাভিলিয়নে প্রতিদিন ক্রেতাদের উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে। তাদের প্যাভিলিয়ন নম্বর ৫৬। ‘দেশের জন্য যমুনার পণ্য’- এই স্লোগানকে সামনে রেখে তারা এগিয়ে যাচ্ছে।

মেলায় আগত ক্রেতা-দর্শনার্থীদের মধ্যে যমুনা রেফ্রিজারেটর, এসি, এলইডি টিভি ও পেগাসাস মোটরসাইকেলের প্রতি ব্যাপক আগ্রহ সৃষ্টি হয়েছে। আর এর কারণ হিসেবে সংশ্লিষ্টরা বলছেন, যমুনার পণ্যের উচ্চ মান এবং নজরকাড়া ডিজাইন। এছাড়া, যমুনা রেফ্রিজারেটরের বিশেষত্ব হচ্ছে এটিই এদেশের একমাত্র রিফ্রিজারেটর যা ৬৫ ভাগ বিদ্যুৎ সাশ্রয়ী। কারণ এটি চলে ০.৪ অ্যাম্পিয়ার বিদ্যুতে। যমুনা রেফ্রিজারেটর একমাত্র পরিবেশবান্ধব এবং ইন্স্যুলেশন ৮০ মি.মি. পুরু হওয়ায় খাবার ঠাণ্ডা থাকে অনেকক্ষণ।

মেলা উপলক্ষে যমুনা ইলেক্ট্রনিক্স নিয়ে এসেছে প্রতিটি পণ্যের নতুন নতুন মডেল। বিশেষ করে ভোক্তাদের চাহিদার কথা বিবেচনা করে যমুনা রেফ্রিজারেটরের পরিবারে সংযুক্ত হয়েছে আপার ডিপ (Upper Deep) রেফ্রিজারেটর যা বাণিজ্য মেলায় যমুনা ইলেক্ট্রনিক্সের ৫৬নং প্রিমিয়ার প্যাভিলিয়নে বেশ সাড়া ফেলেছে।

এছাড়া, মেলায় যমুনার পণ্য কিনলে ভোক্তাদের জন্য রয়েছে বিদেশ ভ্রমণের সুযোগ। যে কেউ যমুনা ইলেক্ট্রনিক্সের প্যাভিলিয়ন থেকে যে কোনো একটি পণ্য কিনলেই পাচ্ছেন ইউরোপ স্বর্গ সুইজারল্যান্ড ভ্রমণের এ সুযোগ। সেই সঙ্গে থাকছে স্ক্র্যাচ কার্ডে শতকরা শতভাগ পর্যন্ত ক্যাশ-ব্যাক আর নিশ্চিত উপহার তো রয়েছেই।

এছাড়াও, বাণিজ্য মেলা ও আসন্ন বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে মেগা ছাড় দেওয়া হয়েছে যমুনার এল.ই.ডি টিভিতে। আর নজরকাড়া ডিজাইনের মোটরসাইকেলে বিভিন্ন মডেল অনুযায়ী বিশেষ ডিসকাউন্ডসহ বান্ডেল অফারও রয়েছে।

মেলায় যমুনা ইলেক্ট্রনিক্সের ১৫ জন চৌকশ ও দক্ষ বিক্রয়কর্মী নিয়ে গঠিত বিশেষ টিম পণ্যের ক্যাটাগরি অনুযায়ী, ক্রেতাদের সন্তষ্টির জন্য দায়িত্ব পালন করছেন। ফলে যমুনা ইলেক্ট্রনিক্সের  ৫৬নং প্রিমিয়ার প্যাভিলিয়নে প্রচুর দর্শনার্থী সমাগম হওয়া পরও দারুণ শৃঙ্খলা রয়েছে।

এসব বিষয়ে যমুনা গ্রুপের পরিচালক মনিকা ইসলাম সর্বাধুনিক প্রযুক্তি ও উচ্চমান সম্পন্ন নতুন মডেল এবং দৃষ্টিনন্দন ডিজাইনের ইলেকট্রনিক্স অ্যান্ড অটোমোবাইলস সামগ্রী ক্রেতাদের হাতে তুলে দিতে পেরে সন্তোষ প্রকাশ করেন।

তিনি জানান, যমুনা ইলেক্ট্রনিক্স অচিরেই অত্যন্ত আকর্ষনীয় ডিজাইন, উচ্চমান সম্পন্ন নতুন মডেলের বহুল পরিচিত ও স্বনামধন্য যমুনা সিলিং ফ্যান ও হোম অ্যাপ্ল্যায়েন্স সামগ্রী ভোক্তাদের হাতে তুলে দেবে। বাণিজ্য মেলায় আগত উচ্চপদের করপোরেট কর্মকর্তা ও তরুণ সমাজ পেগাসাস মোটরসাইকেলের ভূয়সী প্রশংসা করেন।

যমুনা ইলেক্ট্রনিক্স অ্যান্ড অটোমোবাইল লিমিটেডের বিক্রয় ও বিপণন বিভাগের সিনিয়র জেনারেল ম্যানেজার গোলাম শাহ্রিয়ার কবীর জানান, শিল্পখাতে চার দশকের গৌরবময় অভিজ্ঞতার আলোকে যমুনা গ্রুপ দেশেই তৈরি করছে বিশ্বমানের ইলেক্ট্রনিক্স অ্যান্ড অটোমোবাইলস পণ্য। যা ইতোমধ্যেই ভোক্তাদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। শুধু তাই নয়, যমুনা ইলেক্ট্রনিক্স অ্যান্ড অটোমোবাইলস দেশের ভোক্তাদের ক্রয় ক্ষমতার সঙ্গে আন্তর্জাতিক মানকে সমন্বিত করেই তৈরি করেছে যমুনা ইলেক্ট্রনিক্স অ্যান্ড অটোমোবাইল পণ্য।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।