ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সোনালী ব্যাংকের লিখিত পরীক্ষার ফল চলতি সপ্তাহে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৫
সোনালী ব্যাংকের লিখিত পরীক্ষার ফল চলতি সপ্তাহে

ঢাকা: চলতি সপ্তাহেই সোনালী ব্যাংকের সিনিয়র অফিসার, অফিসার ও অফিসার ক্যাশ পদে নিয়োগের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) প্রদীপ কুমার দত্ত বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।


 
সোমবার (১২ জানুয়ারি) দুপুরে নিজ কার্যালয়ে বাংলানিউজের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান তিনি।
 
প্রদীপ কুমার দত্ত বাংলানিউজকে বলেন, অন্যান্য সরকারি ব্যাংকের তুলনায় সোনালী ব্যাংকে লোকবল কম। কিন্তু সেবার পরিমাণ অনেক বেশি। ট্রেজারি ভাঙ্গানোসহ সোনালী ব্যাংক ৩৭টি কাজ করে। এর মধ্যে ২৪টি কাজ করা হয় কোনো প্রকার সুবিধা ও কমিশন ছাড়া। তবে সোনালী ব্যাংক সরকারি ব্যাংক। এখানে লোকবল নিয়োগ সরকারি নীতিমাল অনুসারেই করতে হয়।
 
তিনি বলেন, প্রায় আড়াই লাখ লোক নিয়োগের জন্য আবেদন করেছিলো। নিয়োগের জন্য নেওয়া লিখিত পরীক্ষার খাতা দেখার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়কে দায়িত্ব দেওয়া হয়েছিলো। খাতা দেখে গত সপ্তাহে তারা আমাদের কাছে ফলফল পাঠিয়েছে।
 
ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঠানো ফলাফল বোর্ডে তোলা হবে। এরপর বোর্ডের অনুমোদন নিয়ে চলতি সপ্তাহের মধ্যে এই ফল প্রকাশ করা হবে। তারপর মৌখিক পরীক্ষা নেওয়ার মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া চূড়ান্ত করা হবে।
 
প্রদীপ কুমার দত্ত জানান, যে পরিমাণ লোক নিয়োগ দেওয়া হবে তার তিনগুণ মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে। ফলাফলের ভিত্তিতে এ তালিকা তৈরি করা হবে।
 
এর আগে গত বছরের ২২ আগস্ট  এ ব্যাংকে নিয়োগের জন্য এমসিকিউ পরীক্ষা নেওয়া হয়। একই মাসের ২৭ তারিখে এমসিকিউ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এরপর ১৩ সেস্টেম্বর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। লিখিত পরীক্ষার জন্য সিনিয়র অফিসার পদে ৩২ হাজার ৬৮৮ জন, অফিসার পদে ২৯ হাজার ১৮৪ জন এবং অফিসার ক্যাশ পদে ১৪ হাজার ৭৫৫ জনকে নির্বাচিত করা হয়।
 
বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।