ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৫
বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ওয়ালটনের কর্মকাণ্ড প্রমাণ করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

শুক্রবার (৯ জানুয়ারি) গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন কারখানা পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন মন্ত্রী।



শিল্পমন্ত্রী বলেন, ওয়ালটন ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল পণ্যের সবকিছুই উৎপাদন করে ব্যাসিক ইন্ডাস্ট্রি গড়ে তুলেছে। এ ধারা অব্যাহত থাকলে ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা সম্ভব।

বিদেশি বিনিয়োগকারীরা ওয়ালটন কারখানা পরিদর্শন করলে বুঝতে পারবে বাংলাদেশ বিনিয়োগের উত্তম স্থান বলেন তিনি।
 
দেশীয় শিল্প বিকাশে সরকারি উদ্যোগ অব্যাহত রাখার আশ্বাস দিয়ে মন্ত্রী বলেন, মোবাইল ফোন, মোটরগাড়ির মতো সম্ভাব্য অন্যান্য শিল্পে উদ্যোক্তারা এগিয়ে আসলে নীতিগত সব বাধা পর্যায়ক্রমে দূর হবে।

ওয়ালটনের অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম বলেন, শিল্পমন্ত্রীর কারখানা পরিদর্শন ওয়ালটনের জন্য বিশেষ তাৎপর্যপূর্ণ। বিশ্ববাজারে ওয়ালটনের প্রতিষ্ঠালগ্নে এটা সংশ্লিষ্টদের উৎসাহিত করবে।

এসময় উপস্থিত ছিলেন ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এসএম শামসুল আলম, পরিচালক এসএম রেজাউল আলম, ওয়ালটন মাইক্রোটেকের এডমিন ও এইচআর প্রধান লে. কর্নেল (অব.) শাহাদাত আলম, ফার্স্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর লে. কর্নেল (অব.) আব্দুল কাদের, অতিরিক্ত পরিচালক আলমগীর আলম সরকার, ফার্স্ট সিনিয়র ডেপুটি ডিরেক্টর মোহাম্মদ ইউসুফ আলী, মিডিয়া উপদেষ্টা এনায়েত ফেরদৌস, মন্ত্রীর সহকারী একান্ত সচিব এসএম মাহমুদ কিরন।
 
ওয়ালটন কারখানা প্রাঙ্গণে শিল্পমন্ত্রীকে ফুল দিয়ে স্বাগত জানান প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা। পরিদর্শন শেষে মন্ত্রী নতুন মডেলের একটি ফ্রিজের বিপণন কার্যক্রমের উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।