ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ইসলামী ব্যাংকের ব্যবসায় উন্নয়ন সম্মেলন শুরু

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৫
ইসলামী ব্যাংকের ব্যবসায় উন্নয়ন সম্মেলন শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ২ দিন ব্যাপি ব্যবসায় উন্নয়ন সম্মেলন শুরু হয়েছে। শনিবার (১০ জানুয়ারি ২০১৫) রাজধানীর স্থানীয় একটি হোটেলে এ সম্মেলনের উদ্বোধন করেন ব্যাংকের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার।



ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. ইসকান্দার আলী খান।

ব্যাংকের পরিচালক মো. আব্দুস সালাম, এফসিএ, এফসিএস, হুমায়ুন বখতিয়ার, এফসিএ, প্রফেসর এনআরএম বোরহান উদ্দিন, পিএইচডি, অধ্যাপক ড. একেএম সদরুল ইসলাম, ব্যারিস্টার মোহাম্মদ বেলায়েত হোসেন, ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোহা. শামসুল হক, মোহাম্মদ আবুল বাশার, হাবিবুর রহমান ভূঁইয়া, এফসিএ, একেএম আবদুল মালেক চৌধুরী, মো. মাহবুব-উল-আলম, রফি আহমেদ বেগ ও নুরুল ইসলাম খলিফাসহ ১৪টি জোনের জোনপ্রধান, ২৯৪টি শাখার ব্যবস্থাপক এবং উর্দ্ধতন নির্বাহীবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

সম্মেলনে বলা হয় যে, ইসলামী ব্যাংক ২০১৪ সালে আমানত, বিনিয়োগ, রেমিট্যান্স, বৈদেশিক বাণিজ্য ও আর্থিক অন্তর্ভূক্তিসহ সকল ক্ষেত্রে ইতিবাচক অগ্রগতি ধরে রাখতে সক্ষম হয়েছে। ৩১ ডিসেম্বর ২০১৪ তারিখে ব্যাংকের আমানত ও বিনিয়োগের পরিমান যথাক্রমে ৫৬,২১৪ ও ৪৭,৮৮৮ কোটি টাকায় দাঁড়িয়েছে। এ সময়য়ে আমদানি ও রফতানি বাণিজ্য হয়েছে যথাক্রমে ৩১,৬৯৭ ও ২২,২৭৫ কোটি টাকা এবং রেমিটেন্স আহরিত হয়েছে ৩০,৭৯৬ কোটি টাকা।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।