ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বেনাপোল চেকপোস্টে নিষেধাজ্ঞা

ট্যুরিস্ট ভিসায় ইজতেমা নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৫
ট্যুরিস্ট ভিসায় ইজতেমা নয়

বেনাপোল (যশোর): ট্যুরিস্ট ভিসায় বিশ্ব ইজতেমায় যোগ দিতে আসা বিদেশিদের বাংলাদেশে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে বেনাপোল চেকপোস্টে।

বৃহস্পতিবার (৮ জানুয়ারি) সকাল ১০টা থেকে ইমিগ্রেশন কর্তৃপক্ষ এই নিষেধাজ্ঞা জারি করে।



এর ফলে বিশ্ব ইজতেমায় যোগ দিতে ভারতসহ বিভিন্ন দেশ থেকে আসা ৪ শতাধিক পাসপোর্ট যাত্রী বেনাপোল চেকপোস্টে আটকা পড়েছেন।

ভারতের মুম্বাই থেকে আসা পাসপোর্ট যাত্রী আব্দুর রহমান বাংলানিউজকে জানান, তিনি গত ১৫ বছর ধরে ট্যুরিস্ট ভিষায় বিশ্ব ইজতেমায় যোগ দিতে বাংলাদেশে আসছেন। এই প্রথম তিনি শুনছেন ট্যুরিস্ট ভিষায় ইজতেমায় আসা যাবে না।   সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আগে থেকে  এ বিষয়ে সতর্ক করলে এই ভোগান্তি হতো না।

নাম প্রকাশ না করার শর্তে পুলিশের এক কর্মকর্তা বাংলানিউজকে জানান, গত ৩ দিনে এপথে বিভিন্ন দেশ থেকে প্রায় দেড় হাজার পাসপোর্ট যাত্রী বিশ্ব ইজতেমায় অংশ নিতে বাংলাদেশে এসেছেন। এখন দেশে রাজনৈতিক অস্থিরতা বিরাজ করছে। এ কারণে নাশকতার আশঙ্কায় এ ধরনের পাসপোর্ট যাত্রীর বাংলাদেশে প্রবেশের উপর সরকার নিষেধাজ্ঞা জারি করেছেন।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন ওসি আকতারুজ্জামান সকাল ১১টায় বাংলানিউজকে বলেন, উর্ধ্বতন কর্মকর্তাদের কাছ থেকে নির্দেশনা আসায় সকাল থেকে ট্যুরিস্ট ভিষায় বিশ্ব ইজতেমায় বাংলাদেশে আসা পাসপোর্ট যাত্রীদের ফেরত পাঠানো হচ্ছে।

যারা তাবলিগ ভিসা নিয়ে আসছেন তাদের প্রবেশে কোন বাধা নেই বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।