bangla news

জমি নয়, চাই স্বপ্নের ফ্ল্যাট

697 |
আপডেট: ২০১৪-১২-২৮ ৮:১০:০০ এএম
ছবি: কাশেম হারুন/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: কাশেম হারুন/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জমি কিনলেই দখলের ঝামেলা। বাড়ি বানাতেও কম ভোগান্তি পোহাতে হয় না। যান্ত্রিক জীবনে এতো সময় কোথায়? তাই জমি নয়, মনের মতো একটি বাড়ি পেলেই বুকিং দিতে চাই। - বাংলানিউজের কাছে এভাবেই মনের কথা ব্যক্ত করছিলেন আবাসন মেলায় আসা ক্রেতা রেহ‍ানা আক্তার রেনু (৩৫)।

ঢাকা: জমি কিনলেই দখলের ঝামেলা। বাড়ি বানাতেও কম ভোগান্তি পোহাতে হয় না। যান্ত্রিক জীবনে এতো সময় কোথায়? তাই জমি নয়, মনের মতো একটি বাড়ি পেলেই বুকিং দিতে চাই। - বাংলানিউজের কাছে এভাবেই মনের কথা ব্যক্ত করছিলেন আবাসন মেলায় আসা ক্রেতা রেহ‍ানা আক্তার রেনু (৩৫)।
 
শুধু রেনু নয়, তার মতো অনেকেরই পছন্দ এখন রেডি ফ্ল্যাট। এ বছর জমি থেকে ফ্ল্যাটের চাহিদাই বেশি। রিহ্যাব মেলার শেষ দিন রোববার (২৮ ডিসেম্বর) ক্রেতাদের সঙ্গে কথা বলে এমন তথ্য মিলেছে।
 
তবে স্বপ্নপূরণ করতে না পারলেও কাছাকাছি যাওয়ার প্রচেষ্টায় ফ্ল্যাটের ম্যাপসহ, রেডি ফ্ল্যাটের তালিকা ও ফ্ল্যাটের নানা ধরনের সুযোগ-সুবিধার কথা ক্রেতাদের জানাচ্ছেন আবাসন স্টলের কর্তা ব্যক্তিরা।
 
নগরীর বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে পাঁচ দিনব্যাপী শীতকালীন আবাসন মেলার শেষ দিন ছিলো রোববার। মেলায় আসা দর্শনার্থী এবং বিভিন্ন কোম্পানির স্টল ম্যানেজারের সঙ্গে কথা হয় বাংলানিউজের।
 
চাকরিজীবী জাকির হোসেন (৪৮) বলেন, জমি কিনলে দখলদারি, চাঁদাবাজি ও বাড়ি বানানোসহ নানা ধরনের সমস্যা হয়। এত সমস্যার সম্মুখীন হওয়ার সময় কোথায়? তাই দেখে-শুনে একটি ফ্ল্যাট কেনাই ভালো।
 
শুধু ক্রেতা জাকির নয় আবাসন কোম্পানিগুলোও জানায়, এবার স্টলে আসা ক্রেতারা রেডি ফ্ল্যাট বেশি পছন্দ করছেন।
স্টলে থাকা তমা প্রোপার্টিজের সিনিয়র এক্সিকিউটিভ ম্যানেজার জাকারিয়া হোসেন (২৯) বলেন, গত বছরের তুলনায় এ বছর ফ্ল্যাটের চাহিদা বেশি। কারণ ব্যস্ত জীবনে বাড়ি বানানো ঝামেলা এড়াতে জমি থেকে ফ্ল্যাটই বেশি স্বাচ্ছন্দের।
REHAB_01_banglanews24 
শান্তিবাগ থেকে রুবি আক্তার (৩৫) মেলায় এসেছেন নরওয়ে প্রবাসী বোনের জন্য ফ্ল্যাট পছন্দ করতে।
 
তিনি জানান, পরিবারের সবাই ব্যস্ত থাকে। ব্যস্ততার মধ্যে জমি কিনে বাড়ি বানানো, এতো সময় কোথায়? তাই বোনের জন্য ভালো লোকেশনে সুন্দর একটা ফ্ল্যাট কিনতে চাই।
 
বাংলা ওয়ান ক্রিয়েশন লিমিটেডের সিনিয়র এক্সিকিউটিভ শহিদুল ইসলাম জানান, জমি বিক্রি করলে মানুষের স্বপ্ন পুরোপুরি পূরণ করা যায় না। তাছাড়া জমি থেকে বর্তমানে ফ্ল্যাটের চাহিদাই বেশি। তাই আমরা সাধ্যের মধ্যে স্বপ্ন বিক্রি করি।
 
ব্যাবসায়ী মোশাররফ হোসেনও এসেছেন কম দামে ছোট্ট একটি ফ্ল্যাট কিনতে। তিনি বলেন, বাড়ি বানানো অনেক ঝামেলার কাজ। সাধ্যের কাছাকাছি যদি একটি ফ্ল্যাট পেয়ে যাই তাহলে বাড়ি বানানোর ঝামেলায় যাবো কেন।
 
জমিতে বাড়ি বানানোর ঝামেলা এড়াতে চান মেলায় আসা আরও অনেক দর্শনার্থী। তবে জমি কেনাবেচাও যে একেবারে হচ্ছে না, এমন নয়।

প্রবাসী পল্লী গ্রুপের ডেপুটি ম্যানেজার সিকদার আরিফুল আলম জানান, চার দিনে ক্রেতারা প্রায় ১০টি প্লট (জমি) বুকিং দিয়েছেন। অনেকের সাথে কথাও হয়েছে বুকিং এর ব্যাপারে। গত বছরের তুলনায় এবছর চাহিদাও বেশি। তবে প্লটের থেকে ফ্ল্যাট কিনতে বেশি আগ্রহী ক্রেতারা।
 
উত্তর বাড্ডা থেকে মেলায় এসেছেন আরেক দর্শনার্থী ডা. শাহিদা পারভীন। তিনি বলেন, বাড়ি কিনলেই সুবিধা বেশি। কিন্তু আমি চাই নিজের মনে মতো বাড়ি বানাতে। তাই জমি বুকিং দেওয়ার জন্য এসেছি।

তবে শাহিদা পারভীনের মতো ক্রেতার সংখ্যা এবারের মেলায় কম দেখা গেছে। পরিবারের সদস্যদের নিয়ে নিজের একটি বাড়িতে বাস করার স্বপ্ন রয়েছে সবারই। এমন স্বপ্ন পূরণ করতে হলে সাধ্যের সঙ্গে প্রয়োজন সময়েরও। কম সময়ে কম ব্যয়ে যদি স্বপ্ন পূরণ হয়, সেই সুযোগই নিতে চাইছেন ক্রেতারা। তাই দিন দিন জমির তুলনায় চাহিদা বাড়ছে ফ্ল্যাটের।
 
বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-12-28 08:10:00