ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

হরতালে ব্যাংকপাড়ায় প্রভাব পড়েনি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১১

ঢাকা: রাজধানীর বাণিজ্যিক এলাকা মতিঝিলস্থ ব্যাংকপাড়ায় সোমবারের হরতালে কোনো প্রভাব পড়েনি। অন্যান্য দিনের মতো সকাল থেকেই স্বাভাবিকভাবে বাংলাদেশ ব্যাংকসহ সরকারি-বেসরকারি ব্যাণিজ্যিক ব্যাংকগুলোতে কার্যক্রম পরিচালিত হয়।



ব্যাংকপাড়ায় ঘুরে দেখা গেছে, অধিকাংশ ব্যাংকেই গ্রাহকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। অন্যান্য হরতালের দিনের চেয়ে গ্রাহক ছিল বেশি।   তবে লেনদেন হয়েছ অনেক কম। বেশ কিছু ব্যাংকের প্রধান ফটক বন্ধ ছিল। কাজ হয়েছে বিকল্প প্রবেশপথে।

ব্যাংক সূত্রগুলো জানায়, সোমবার স্বাভাবিক দিনের মতো লেনদেন না হলেও অন্যান্য দিনের হরতালের চেয়ে এ দিনটির চিত্র ছিল আলাদা। তাদের ধারণা, হরতাল কার্যকর না হওয়ায় পরিবহন সুবিধার কারণে গ্রাহকরা সহজে ব্যাংকে এসে তাদের লেনদেন করার সুযোগ পেয়েছে। আবার অনেকেই কাজ থাকলেও  হরতাল ভেবে ব্যাংকে যাননি।

এ ব্যাপারে জানতে চাইলে বাংলাদেশ ব্যাংকের গভর্নর সেকশনের ডিজিএম এ এফ এম আসাদুজ্জামান জানান, অন্যান্য দিনের মতোই বাংলাদেশ ব্যাংকে স্বাভাবিক লেনদেন হয়েছে।

তিনি বলেন, লেনদেন স্বাভাবিক দিনের মতো পুরোপুরি না হলেও অন্যান্য দিনের হরতালে যে ধরণের নেতিবাচক প্রভাব পড়ে, তা আজকের হরতালে চোখে পড়েনি।

্এছাড়া হরতালের কারণে লেনদেনসহ অন্যান্য কার্যক্রমে কোন ব্যাঘাত ঘটেনি বলেও তিনি জানান।    

বাংলাদেশ সময়: ১৭২০ঘণ্টা, এপ্রিল ৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।