ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

হরতালেও বেনাপোল ও আখাউড়া স্থলবন্দরের আমদানি-রপ্তানি স্বাভাবিক

ডেস্ক রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১১
হরতালেও বেনাপোল ও আখাউড়া স্থলবন্দরের আমদানি-রপ্তানি স্বাভাবিক

ঢাকা: ইসলামী আইন বাস্তবায়ন কমিটির ডাকা সকাল-সন্ধ্যা হরতালে দেশের সবচেয়ে বড় স্থলবন্দর বেনাপোল এবং অন্যতম স্থলবন্দর আখাউড়াতে এখনও পর্যন্ত কোন প্রভাব পড়েনি। সোমবার সকাল থেকে এ দুটি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি স্বাভাবিক রয়েছে, পুরোদমে চলছে মালামাল লোড ও আনলোডের কাজ।



বাংলানিউজের বেনাপোল প্রতিনিধি জানান, সকাল থেকেই বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি স্বাভাবিক রয়েছে। কাস্টমস হাউজে কাজ চলেছে স্বাভাবিক ভাবে। ব্যাংক, বীমা, অফিস-আদালত, দোকানপাট খোলা রয়েছে।

হরতালের পক্ষে বিপক্ষে কোন সংগঠনের নেতাকর্মীকে মাঠে দেখা যায়নি। বেনাপোল, শার্শা, নাভারন ও বাগআঁচড়ার গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের টহল দিতে দেখা গেছে।

বেনাপোল ও শার্শা উপজেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম মুছা ও শার্শা থানার ওসি আসলাম খান বাংলানিউজকে জানান।

চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা মোস্তাক আহম্মেদ বাংলানিউজকে জানান, বেলা ১১টা পর্যন্ত ভারত থেকে আমদানি হয়েছে ১৪৫  ট্রাক পণ্য। আর ভারতে রপ্তানি হয়েছে ৬৫ ট্রাক পণ্য।

বেনাপোল কাস্টমস হাউজের কমিশনার ড. আব্দুল মান্নান শিকদার বাংলানিউজকে জানান, বেনাপোল কাস্টম হাউজ ও চেকপোস্ট কার্গো শাখা খোলা রয়েছে। হরতালে ব্যাংক খোলা থাকায় রাজস্ব আদায়ে কোন প্রভাব পড়েনি।

এদিকে বাংলানিউজের আখাউড়া প্রতিনিধি জানান, হরতালে কোনও প্রভাব পড়েনি এই স্থলবন্দরে।

আখাউড়া স্থলবন্দর কাস্টমস কর্মকর্তা (এলসিও) আবুল বাশার চৌধুরী বাংলানিউজকে জানান, হরতালে আমদানি-রপ্তানি স্বাভাবিক রয়েছে। সকালে প্রায় একশ’ঝুড়ি বিভিন্ন জাতের মাছ আগরতলায় রপ্তানি হয়েছে। এর মধ্যে ভারতে রপ্তানির পণ্য নিয়ে প্রায় ১শ’ ৮০টি পণ্যবাহী ট্রাক রাতেই দূরদূরান্ত থেকে বন্দরে এসে পৌঁছেছে।


বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।