ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ডিএসইর পরিচালক নির্বাচন ১৩ মার্চ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, মার্চ ১০, ২০১১
ডিএসইর পরিচালক নির্বাচন ১৩ মার্চ

ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক নির্বাচনের আর মাত্র তিন দিন বাকি। এরইমধ্যে সকল প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

পরিচালক নির্বাচনের পর অনুষ্ঠিত হবে ডিএসইর প্রেসিডেন্ট নির্বাচন।

আগামী ১৩ মার্চ সকাল ১০ টা থেকে ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ হবে। এরইমধ্যে প্রার্থীরা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) ছাড়পত্র নিয়েছেন। ২০১১ সালে এ ৪টি শূন্য পদের জন্য মোট ৭ জন্য প্রার্থী প্রতিদ্বন্ধিতা করবেন।

২০১১ সালের নির্বাচনের জন্য চেয়ারম্যান ও দুই সদস্য নিয়ে একটি নির্বাচন কমিশনও গঠিত হয়েছে। কমিশনের চেয়ারম্যান হলেন একেএম রফিকুল ইসলাম। সদস্য দুই জন হলেন প্রফেসর এম এ হোসেন ও এম কামাল উদ্দিন।

জানা যায়, ডিএসইর মোট ২৪ জন বোর্ড সদস্য থাকে। এর মধ্যে ১২ জন্য নির্বাচনের মাধ্যমে এবং বাকি ১২ জন্য বিভিন্ন প্রতিষ্ঠান থেকে ক্ষমতাবলে আসেন। প্রতিবছরই ৪ জন পরিচালক অবসর নেন। অবসর নেওয়া এ ৪টি শূন্য পদের জন্য নির্বাচন হয়।

যারা নির্বাচন করছেন:
বুলবুল সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক শহুদুল হক বুলবুল, গ্লোব সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক আজিজুর রহমান, রশীদ ইনভেস্টমেন্ট সার্ভিসেসের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ রশীদ লালী, মোনা ফাইন্যান্সিয়াল অ্যান্ড সিকিউরিটিজের আহসানুল ইসলাম টিটো, এম অ্যান্ড জেড সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মঞ্জুর উদ্দিন আহমেদ, ফিনিক্স সিকিউরিটিজের এ কাদের চৌধুরী এবং ধানমন্ডি সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান খান।

৪ পরিচালক পদ থেকে যারা অবসর নেবেন তারা হলেন- সাইফুল ইসলাম, নাসির উদ্দিন চৌধুরী, লাইলুন নাহার ইকরাম ও মাসুদুল হক।

২০০৭ সালে এ ৪জন নির্বাচিত হয়েছিলেন।

এদিকে আগামী ১৬ মার্চ হোটেল ওয়েস্টিনে ডিএসইর বার্ষিক সাধারণ সভা(এজিএম) অনুষ্ঠিত হবে। ওই দিন নির্বাচিত পরিচালকদের ভোটে প্রেসিডেন্ট নির্বাচন হবে।

বাংলাদেশ সময়:১৭৫০ঘণ্টা, মার্চ ১০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।