ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের লভ্যাংশ ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, মার্চ ১০, ২০১১

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি লভ্যাংশ ঘোষণা করেছে। একই সঙ্গে কোম্পানিট ১:৩ হারে রাইট শেয়ার দেওয়ার প্রস্তাব করেছে।



বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের(ডিএসই) ওয়েব সাইটে দেওয়া তথ্যে জানা যায়, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ ২০১০ সালের জন্য শেয়ারহোল্ডারদের ৩৭ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ারহোল্ডাররা ১০০টি সাধারণ শেয়ারের বিপরীতে ৩৭টি বোনাস শেয়ার পাবেন। এর বার্ষিক সাধারণ সভা(এজিএম) ও বিশেষ সাধারণ সভা (ইজিএম) আগামী ২৮ এপ্রিল বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

এজিএম ও ইজিএম’র রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২১ মার্চ।

এই তারিখ পর্যন্ত যাদের কাছে এ শেয়ার থাকবে তারাই লভ্যাংশ পাবেন।

পাশাপাশি কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের  ১:৩ হারে রাইট শেয়ার দেয়ার প্রস্তাব করেছে। এর শেয়ারহোল্ডাররা ৩টি সাধারণ শেয়ারের বিপরীতে ১টি রাইট শেয়ার পাবেন। ২০০ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি রাইট শেয়ারের ইস্যু প্রাইস ধরা হয়েছে ৩০০ টাকা। আগামী ইজিএম-এ শেয়ারহোল্ডারদের কাছ থেকে রাইট শেয়ারের অনুমোদন নেওয়া হবে।

এসইসির অনুমোদন সাপেক্ষে রাইট শেয়ারের রেকর্ড ডেট পরে জানানো হবে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৭২০ঘণ্টা, মার্চ ১০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।