ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ডিএসই’র সঙ্গে তদন্ত কমিটির বৈঠক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, মার্চ ৩, ২০১১
ডিএসই’র সঙ্গে তদন্ত কমিটির বৈঠক

ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জের সদস্যদের সঙ্গে বৈঠক করেছে পুঁজিবাজারে বড় ধরনের ধসের পর গঠিত তদন্ত কমিটি। বৃহস্পতিবার পুঁজিবাজারের অস্বাভাবিক উথান পতনের কারণ চিহ্নিত ও খতিয়ে দেখতে তদন্তের অংশ হিসেবেই কমিটি এ বৈঠক করে।



এর আগে ডিএসইর সঙ্গে আরও এক দফা বৈঠক করেছিল তদন্ত কমিটি।

বৃহস্পতিবারের বৈঠকে তদন্ত কমিটির প্রধান খোন্দকার ইব্রাহীম খালেদ, সদস্য ড. তৌফিক আহমেদ চৌধুরী এবং  ডিএসইর সদস্যরা উপস্থিত ছিলেন।

তদন্ত কমিটির নির্ধারিত সময়ে কাজ শেষ করবে এ লক্ষেই কাজ করছে বলে সংশ্লিষ্ট একটি সূত্র জানায়। সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের সঙ্গে এ কারণেই দফায়-দফায় বৈঠক করছে কমিটি।

বৃহস্পতিবারের বৈঠক সূত্র জানায়, বৈঠকে ডিএসইর সদস্যদের কাছ থেকে বিভিন্ন তথ্য সংগ্রহ করেছে কমিটি। এছাড়া তাদের কাছ থেকে বিভিন্ন সমস্যার কথা শুনেছেন কমিটির সদস্যরা।

সদস্যরার কমিটির কাছে বিভিন্ন ঘটনার বর্ণনা দিয়েছেন। বিশেষ করে বিভিন্ন কোম্পানিকে অতিমূল্যায়িতভাবে বাজারে প্রবেশ করানো, বুক বিল্ডিং পদ্ধতির সমস্যা, বাজার তদারকিতে এসইসির দুর্বলতার কথা জানিয়েছেন তারা।

বাংলাদেশ সময়: ২০১০ ঘন্টা, মার্চ ০৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।