ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

শীর্ষ ব্রোকারেজ হাউজগুলোর সঙ্গে আইসিবির বৈঠক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, মার্চ ২, ২০১১

ঢাকা: পুঁজিবাজারের শীর্ষস্থানীয় ব্রোকারেজ হাউসগুলোর সঙ্গে বৈঠক করেছে সরকারি বিনিয়োগকারী প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি)। বৈঠকে ব্রোকারেজ হাউসগুলোর সঙ্গে জোরপূর্বক বিক্রি (ফোর্স সেল) ও বর্তমান বাজার প্রেক্ষাপট নিয়ে আলোচনা করা হয়।



আইসিবির ব্যবস্থাপনা পরিচালক ফায়েকুজ্জামানের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ব্রোকারেজ হাউসের প্রতিনিধিরা বাজার স্বাভাবিক করতে সবরকম দায়িত্বশীলতার আশ্বাস দেন। এ ব্যাপারে নেওয়া পদক্ষেপগুলোর প্রতিও তারা একমত হন।

শেয়ারবাজারে স্থিতিশীলতা ফিরিয়ে আনতে আইসিবি সাতটি প্রতিষ্ঠানকে নিয়ে যে ফান্ড গঠনের উদ্যোগ নিয়েছে, তাতে ব্রোকারেজ হাউজগুলোকেও অংশ নেওয়ার আহ্বান জানানো হয়। এতে ব্রোকারেজ হাউজগুলো আগ্রহ প্রকাশ করেছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এছাড়া বেপরোয়া ও জোরপূর্বক শেয়ার বিক্রি থেকে বিরত থাকতে এসইসির নির্দেশনা নিয়েও বৈঠকে আলোচনা হয়।

উল্লেখ্য, বাজারের অস্থিতিশীল পরিস্থিতিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের শেয়ার কিনতে এসইসি থেকে বারবার নির্দেশ দেওয়া সত্ত্বেও বিভিন্ন ব্রোকারেজ হাউসের বিরুদ্ধে বেপরোয়া বিক্রির অভিযোগ উঠেছে। এ অভিযোগে সম্প্রতি ছয়টি ব্রোকারেজ হাউজের লেনদেন কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। পরে বিনিয়োগকারীদের স্বার্থে পর্যায়ক্রমে আবার তা প্রত্যাহারও করা হয়। এছাড়া ব্রোকারেজ হাউজগুলোর বিরুদ্ধে জোরপূর্বক বিক্রিরও অভিযোগ উঠেছে।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, মার্চ ০২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।