ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

৪ হাজার ৩৬৯ কোটি টাকার ১২ প্রকল্প একনেকে উঠছে মঙ্গলবার

পবন আহমেদ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, মার্চ ৭, ২০১১

ঢাকা: চার হাজার ৩৬৯ কোটি টাকার ১২টি প্রকল্প চূড়ান্ত অনুমোদনের জন্য জাতীয় অর্থনৈতিক পরিষদের (একনেক) সভায় উঠছে মঙ্গলবার।

শেরেবাংলানগরে এনইসি সম্মেলনকক্ষে দুপুর দেড়টায় একনেক চেয়ারম্যান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হবে।



প্রস্তাবিত প্রকল্পগুলোর মধ্যে মানসম্মত বীজের সরবরাহ বৃদ্ধি প্রকল্পে ২৯৫ কোটি টাকা ব্যয় ধরা হয়েছে। আইলায় ক্ষতিগ্রস্ত গ্রামীণ অবকাঠামো পুনর্বাসন প্রকল্পে ব্যয় ধরা হয়েছে ১৪০ কোটি টাকা। ৪৪১ কোটি টাকা ব্যয় ধরা হয়েছে পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্পে (বৃহত্তর ঢাকা, টাঙ্গাইল ও কিশোরগঞ্জ)। বৃহত্তর যশোর জেলা অবকাঠামো উন্নয়ন প্রকল্পের জন্য ব্যয় ধরা হয়েছে ৩৯৯ কোটি টাকা। সাসটেইনেবল রুরাল ইনফ্রাস্ট্রাকচার ইনপ্রুভমেন্ট প্রজেক্টে ব্যয় ধরা হয়েছে ৭৫৩ কোটি টাকা।

এছাড়া চর ডেভেলপমেন্ট অ্যান্ড সেটেলমেন্ট প্রকল্প-৪ এ ৫৭৯ কোটি টাকা, কনসট্রাকশন অব ফাইওভার ব্রিজ ইন ঢাকা প্রকল্পে ৭৭৩ কোটি টাকা, যাত্রাবাড়ী টু কাঁচপুর সড়ক ৮ লেনে উন্নীতকরণ প্রকল্পে ১২০ কোটি টাকা, ঝিনাইদহ টু চুয়াডাঙ্গা ও মেহেরপুর এবং মুজিবনগর সড়ক প্রকল্পে ১৮১ কোটি টাকা, লালমনিরহাট-বুড়িমারি সড়ক উন্নয়ন প্রকল্পে ৫৫৯ কোটি টাকা, ঢাকা ট্রাংক রোড সম্প্রসারণ ও উন্নয়ন প্রকল্পে ৮৬ কোটি টাকা এবং খুলনা টু যশোর রোড ও সিটি সড়ক নির্মাণ প্রকল্পে ৪৩ কোটি টাকা ব্যয় ধরা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, মার্চ ৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।