ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

দরপতন দিয়ে শুরু দুই পুঁজিবাজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১১
দরপতন দিয়ে শুরু দুই পুঁজিবাজার

ঢাকা : দরপতনের মধ্যদিয়ে সপ্তাহ শুরু করেছে দেশের দুই পুঁজিবাজার।

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববারও ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে বেশিরভাগ কোম্পানির শেয়ার এবং মিউচ্যুয়াল ফান্ডের দর কমার মধ্য দিয়ে লেনদেন শুরু হয়েছে।



লেনদেনের শুরুতে প্রথম ৫ মিনিটে সূচক বেড়ে ৫ হাজার ৮০৮ পয়েন্টে উঠে যায়। এরপরই সূচকের টানা পতন হতে থাকে।

বিকেল তিনটা পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দু’শ ৫৫টি কোম্পানির লেনদেন হয়। এর মধ্যে দু’শ ৪৯টি কোম্পানিরই দাম কমেছে ও বেড়েছে মাত্র ৬টির। একই সঙ্গে সাধারণ সূচক ৩২৯ দশমিক ২২ পয়েন্ট কমে দাঁড়ায় ৫ হাজার ৪৭১ দশমিক ৫০ পয়েন্টে।

এর আগে বেলা ১২ পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দু’শ ৩৪টি কোম্পানির লেনদেন হয়। এর মধ্যে দু’শ ২৯টি কোম্পানিরই দাম কমেছে ও বেড়েছে মাত্র ৫টির। এ সময় পর্যন্ত লেনদেন হয়েছে মোট একশ ৬১ কোটি ৭৫ লাখ ৬৫ হাজার টাকা।   একই সঙ্গে সাধারণ সূচক ৩০৯ পয়েন্ট কমে দাঁড়ায় ৫ হাজার ৪৯১ পয়েন্টে।

গত সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার সূচক ছিল ৫ হাজার ৮০০ পয়েন্টে।
 
অপরদিকে বিকেল তিনটা পর্যন্ত চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে(সিএসই) লেনদেন হওয়া ১৭৭ টি কোম্পানির মধ্যে দাম কমেছে ১৭৪টির ও বেড়েছে বাকি তিনটির। পাশাপাশি সাধারণ সূচক ৪৬১ দশমিক ৭১ পয়েন্ট কমে ১৩ হাজার ৮৮০ দশমিক ২৬ পয়েন্টে নেমে আসে।

এরআগে বেলা ১২ টা পর্যন্ত চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে(সিএসই)  লেনদেন হওয়া ১৫০ টি কোম্পানির মধ্যে দাম কমেছে ১৪৭টির ও বেড়েছে বাকি তিনটির। পাশাপাশি সাধারণ সূচক ৪৫১ পয়েন্ট কমে ১০ হাজার ১০৬ পয়েন্টে নেমে আসে।

বাংলাদেশ সময় : ১৫০৫ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।