ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

তিন মাসের মধ্যে বাজার স্থিতিশীল হবে: এফবিসিসিআই সভাপতি

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১১
তিন মাসের মধ্যে বাজার স্থিতিশীল হবে: এফবিসিসিআই সভাপতি

গোপালগঞ্জ: এফবিসিসিআই সভাপতি একে আজাদ বলেছেন, দ্রব্যমূল্য আরো সহনীয় পর্যায়ে নিয়ে যেতে উদ্যোগ নেওয়া হয়েছে। আগামী তিন মাসের মধ্যে দ্রব্যমূল্যের বাজার স্থিতিশীল হবে।



তিনি বলেছেন, সরকার সয়াবিন তেলের উপর থেকে ভ্যাট প্রত্যাহার করায় সয়াবিন তেলের দাম কমতে শুরু করেছে। আগামী ২ সপ্তাহের মধ্যে বাজারে সয়াবিনের দাম আরও কমবে।

শুক্রবার টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুস্পস্তবক অর্পণ শেষে  সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশে এই মুহূর্তে ১৫ লাখ মে. টন চালের প্রয়োজন। মজুদ রয়েছে ১০ লাখ মে. টন। সরকার ১২ লাখ মে. টন চাল আমদানি করছে। সয়াবিন তেল দেড় লাখ টন মজুদ আছে। চিনির পর্যাপ্ত মজুদ রয়েছে।

একে আজাদ বলেন, প্রধানমন্ত্রী নিজে বাজার মনিটরিং করছে। পাশাপাশি বাণিজ্য মন্ত্রণালয় ও এফবিসিসিআই বাজার মনিটরিং করছে।

তিনি আরো বলেন, আন্তর্জাতিক বাজারে খাদ্য দ্রব্যের মধ্যে সয়াবিন তেল, চিনি ও চালের দাম বেড়েছে। সে কারনে আমাদের দেশে ও এসব পণ্যের দাম বেড়ে গেছে। ব্যবসায়ীরা উদ্দেশ্য মূলক ভাবে দাম বাড়ায়নি। আমাদের দেশে দ্রব্য মূল্য সাধারণ মানুষের ক্রয় মতার মধ্যে রয়েছে।

তিনি বলেন, বাজার মনিটরিং ব্যবস্থা যে কোন সময়ের তুলনায় এখন অনেক ভাল ও উন্নত। বাজার নিয়ন্ত্রণে শুধু মনিটরিং করা হচ্ছে। এখানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়ানোর ক্ষেত্রে কোনো সিন্ডিকেট নেই।
 
এরপর এফবিসিসিআই সভাপতি টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মামা শেখ মোশারফ হোসেন খান সাহেবের কবর জিয়ারত, ফাতেহা পাঠ ও মোনাজাত করেন।

শনিবার সকাল ৮ টায় তিনি নবনির্মিত গোপালগঞ্জ চেম্বার ভবন পরিদর্শন করবেন।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।