ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চার প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১১

ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)’র তালিকাভুক্ত তিনটি ব্যাংক ও আর্থিক খাতের একটি কোম্পানির স্টক ও নগদ লভ্যাংশ রোববার ঘোষণা করা হয়েছে। কোম্পানিগুলো হচ্ছে ঢাকা ব্যাংক লিমিটেড, প্রাইম ব্যাংক লিমিটেড, ওয়ান ব্যাংক লিমিটেড ও লঙ্কাবাংলা ফিন্যান্স।



ঢাকা ব্যাংকের ৩৫ শতাংশ স্টক লভ্যাংশ

ব্যাংকটির পরিচালনা পর্ষদ ২০১০ সালের জন্য ৩৫ শতাংশ শেয়ার লভ্যাংশ অর্থাৎ প্রতি ২০টি শেয়ারে ৭টি বোনাস শেয়ার ঘোষণা করেছে। ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ মার্চ। এজিএমের রেকর্ড ডেট ২ মার্চ।

ব্যাংকটি আরও জানিয়েছে, ওই সময়ে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৬.৩১ টাকা, শেয়ারপ্রতি মোট সম্পদ মূল্য (এনএভি) ২৪.৭৪ টাকা এবং নেট ওপেনিং ক্যাশ ফো ৮.৫৯ টাকা।

প্রাইম ব্যাংকের ৩৫ শতাংশ স্টক ও ৫ শতাংশ নগদ লভ্যাংশ
 
২০১০ সালের জন্য ৩৫ শতাংশ শেয়ার লভ্যাংশ এবং ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে ব্যাংকটির পরিচালনা পর্ষদ। ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ মার্চ সকাল সাড়ে ১০টায় ঢাকা শেরাটন হোটেলের উইন্টার গার্ডেনে অনুষ্ঠিত হবে। এজিএমের রেকর্ড ডেট ৩ মার্চ।

ব্যাংকটি আরও জানিয়েছে, ওই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৫৬.৯০ টাকা, শেয়ারপ্রতি মোট সম্পদ মূল্য (এনএভি) ২৯০.৩০ টাকা এবং নেট ওপেনিং ক্যাশ ফো ০.৪৮ টাকা।

ওয়ান ব্যাংকের ৫৫ শতাংশ স্টক লভ্যাংশ

ব্যাংকটি ২০১০ সালের জন্য ৫৫ শতাংশ শেয়ার লভ্যাংশ বা প্রতি ২০০টি শেয়ারে ৫৫টি বোনাস শেয়ার ঘোষণা করেছে। ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ মার্চ বেলা ১১টায় রমনার ২৬, বেইলি রোডের অফিসার্স কাবে অনুষ্ঠিত হবে। এজিএমের রেকর্ড ডেট ১৩ মার্চ। ব্যাংকটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৯৭.৭৫ টাকা, শেয়ারপ্রতি মোট সম্পদ মূল্য (এনএভি) ২৩৬.৪৫ টাকা এবং নেট ওপেনিং ক্যাশ ফো ১১৯.১৮ টাকা।

লঙ্কাবাংলা ফিন্যান্সের ৫৫ শতাংশ স্টক লভ্যাংশ

প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ ২০১০ সালের জন্য ৫৫ শতাংশ শেয়ার লভ্যাংশ (প্রতি ২০০টি শেয়ারে ৫৫টি বোনাস শেয়ার) ঘোষণা করেছে। এ ছাড়া প্রতিষ্ঠানটির অনুুমোদিত মূলধন ১০০ কোটি থেকে বাড়িয়ে ৫০০ কোটি টাকায় উন্নীত করার ল্েয সংশিষ্ট কজ ও আরটিকেলের সংশোধনীরও সিদ্ধান্ত নিয়েছে পর্ষদ।

প্রতিষ্ঠানটির বিশেষ সাধারণ সভা (ইজিএম) আগামী ২৭ মার্চ বেলা সাড়ে ১০টায় এবং বার্ষিক সাধারণ সভা (এজিএম) বেলা ১১টায় স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, হাউস নম্বর ১৯, রোড নম্বর ৭, গুলশান ১, ঢাকায় অনুষ্ঠিত হবে। ইজিএম ও এজিএমের রেকর্ড ডেট ৩ মার্চ।

গত ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রতিষ্ঠানটির করপরবর্তী নিট লাভ ১৭০ কোটি এক লাখ ৪০ হাজার টাকা। এ ছাড়া একই সময়ে প্রতিষ্ঠানটির এককালীন শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৩২ টাকা, শেয়ারপ্রতি মোট সম্পদ মূল্য (এনএভি) ৯০.৩১ টাকা এবং নেট ওপেনিং ক্যাশ ফো ১৯.০৪ টাকা।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।