ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চট্টগ্রামে আন্তজার্তিক বাণিজ্য মেলা উদ্বোধন

সরকারকে বেকায়দায় ফেলতে পণ্যের দাম বাড়ানো হচ্ছে: বাণিজ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১১
সরকারকে বেকায়দায় ফেলতে পণ্যের দাম বাড়ানো হচ্ছে: বাণিজ্যমন্ত্রী

চট্টগ্রাম: বাণিজ্যমন্ত্রী ফারুক খান অভিযোগ করেছেন, কিছু অসাধু ব্যবসায়ী কারসাজি করে অযাচিতভাবে নিত্যপ্রয়োজনীয় পন্যের দাম বাড়িয়ে সাধারণ মানুষের ভোগান্তি বাড়াচ্ছে।

সরকারকে বেকায়দায় ফেলতেই তারা এ ধরনের গর্হিত কাজ করছে বলে মন্তব্য করেন তিনি।



রোববার বিকেলে চট্টগ্রাম নগরীর রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে ১৯তম চট্টগ্রাম আন্তর্জাতিক মেলার উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডস্ট্রিজ (সিসিআই) মাসব্যাপী এই মেলার আয়োজন করেছে। সোমবার মেলা সর্বসাধারনের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।
 
বাণিজ্যমন্ত্রী বর্তমান সংকটকালীন সময়ে ব্যবসায়ীদের দায়িত্বশীল হওয়ার আহবান জানিয়ে বলেন, এখন মুনাফা করার সময় নয়। পরে যখন দাম সহনীয় হবে তখন আপনারা মুনাফা করতে পারবেন।

দাম স্থিতিশীল রাখতে ইউনিয়ন পর্যায়ে ভিজিএফ কার্ড বিতরণ, ব্যবসায়ীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণসহ সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন তিনি।
    
সরকার তাদের রাজনৈতিক অঙ্গীকার অনুযায়ী ব্যবসা বান্ধব পরিবেশ সৃষ্টি করেছে দাবি করে তিনি বলেন, আগামীতে ব্যাংকে সুদের হার এক অংকের ঘরে নামিয়ে আনা হবে।

চট্টগ্রামকে অর্থনৈতিক রাজধানী হিসাবে সরকার যথেষ্ট গুরুত্ব দিচ্ছে উল্লেখ করে দুই বছরে চট্টগ্রামের উন্নয়নে গৃহীত সরকারের বিভিণœ উন্নয়ন কর্মকাণ্ডের ফিরিস্তি তুলে ধরেন বাণিজ্যমন্ত্রী।

চট্টগ্রাম চেম্বারের সভাপতি মোরশেদ মুরাদের ইব্রাহিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূত টাসানওয়াদি মিয়ানচারোয়েন, এবং ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র সভাপতি এ কে আজাদ, মেলা কমিটির কো-চেয়ারম্যান এস এম মাহুবুবুল ইসলাম, চট্টগ্রাম চেম্বারের সিনিয়র সহ সভাপতি মাহবুবুল আলম।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।