ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বেস্টওয়ে ভাষা-সংস্কৃতি সম্মাননা পাচ্ছেন ৮ গুণীজন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১১
বেস্টওয়ে ভাষা-সংস্কৃতি সম্মাননা পাচ্ছেন ৮ গুণীজন

ঢাকা: মহান ভাষা আন্দোলন স্মরণে আট গুণীজনকে ভাষ-সংস্কৃতি সম্মাননা দিতে যাচ্ছে বেস্টওয়ে গ্রুপ। আগামী ২১ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে তাদের সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হবে।



বেস্টওয়ে ভাষা-সংস্কৃতি সম্মাননা ২০১১ পেতে যাচ্ছেন ভাষা-সংগ্রামী আব্দুল মতিন, আহমেদ রফিক, রওশন আরা বাচ্চু, জাতীয় অধ্যাপক কবীর চৌধুরী, কথাশিল্পী হাসান আজিজুল হক, চিত্রশিল্পী ইমদাদ হোসেন, অধ্যাপক ড. শফিউদ্দীন আহমদ ও বিজয় বাংলা সফটওয়্যারের নির্মাতা মোস্তাফা জব্বার।

সম্মাননাপ্রাপ্ত প্রত্যেককে পদক ও নগদ পঞ্চাশ হাজার টাকা সম্মানি দেওয়া হবে। এগুলো তুলে দেবেন ওইদিনের প্রধান অতিথি তথ্য ও সংস্কৃতিমন্ত্রী আবুল কালাম আজাদ।

এছাড়া অনুষ্ঠানে বেস্টওয়ে ট্রাস্ট প্রযোজিত বাংলাভাষার উদ্ভব ও বিকাশ নিয়ে প্রামাণ্য চিত্র ‘আমার বাংলা ভাষা’-র  উদ্বোধনী প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

এ প্রসঙ্গে বেস্টওয়ে গ্রুপের চেয়ারম্যান ও কর্পোরেপ ম্যানেজিং ডিরেক্টর (সিএমডি) মো. মিজানুর রহমান বলেন, ‘যাদের সৃজনশীল সৃষ্টিতে সমৃদ্ধ হচ্ছে আমাদের সমাজ ও সামাজিকতা, বিকশিত হচ্ছে জ্ঞান-বিজ্ঞানের অগ্রযাত্রা তাদের সম্মান দেখানো আমাদের প্রতিটি সচেতন নাগরিকের নৈতিক দায়িত্ব। সে দায়িত্ববোধ থেকেই বেস্টওয়ে গ্রুপ এ উদ্যোগ নিয়েছে। ’

বাংলাদেশ সময়: ২২৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad