ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মাসব্যাপী চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন রোববার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১১
মাসব্যাপী চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন রোববার

চট্টগ্রামঃ চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (সিসিআই) উদ্যোগে নগরীর রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে মাসব্যাপী চট্টগ্রাম আর্ন্তজাতিক বাণিজ্য মেলা (সিআইটিএফ)-২০১১ শুরু হচ্ছে আগামী রোববার থেকে।

১৯তম এ মেলার উদ্ধোধন করবেন বাণিজ্যমন্ত্রী মুহাম্মদ ফারুক খান।



বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম চেম্বার মিলনায়তনে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে মেলা নিয়ে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়।
 
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মেলা কমিটির কো-চেয়ারম্যান আশিক ভুঁইয়া বলেন, এবারের মেলায় চার লাখ বর্গফুটের সুবিশাল পরিসরে ৩০০টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে ।  

চট্টগ্রামে বিশ্ব্কাপ ক্রিকেটের দুটি ম্যাচের বিষয় বিবেচনায় বিদেশি খেলোয়াড় এবং পর্যটকদের কথা চিন্তা করে দেশিয় পন্য তুলে ধরার জন্য মেলা কমিটি বিশেষ উদ্যোগ নিবে। ৮ম বারের মতো এবারো মেলায় পার্টনার কান্ট্রি হিসাবে থাকছে থাইল্যান্ড।

এছাড়া প্রথমবারের মতো পাকিস্তান ফেডারেশন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সদস্যরাসহ ইরান, কাশ্মির ,আরব আমিরাত  ও কোরিয়া নিজস্ব পন্য নিয়ে মেলায় অংশগ্রহন করবে।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয় মেলায় আগত মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে মেলা প্রাঙ্গণ সংলগ্ন এলাকায় র‌্যাব-পুলিশের অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হবে। সার্বক্ষণিকভাবে  মেলা প্রাঙ্গণে থাকছে আনসার ও ভিডিপির সদস্যরা।

এছাড়া গোয়েন্দা পুলিশের নজরদারি ছাড়াও বিশেষ নিরাপত্তার অংশ হিসাবে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা  হবে।   প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা চলবে।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মোরশেদ মুরাদ ইব্রাহিম এবং সিনিয়র সহ-সভাপতি মাহবুবুল আলম।
এসময় অন্যদের মধ্যে চট্টগ্রাম চেম্বারের পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪০ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।