ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ডেইলি সানকে ১৫০০ টন ব্যবহৃত কাগজ দিল এয়ারটেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১১
ডেইলি সানকে ১৫০০ টন ব্যবহৃত কাগজ দিল এয়ারটেল

ঢাকা: পরিবেশ রক্ষায় ডেইলি সান-এর উদ্যোগে যোগ দিয়েছে এয়ারটেল বাংলাদেশ। প্রায় ১৫০০ টন ব্যবহৃত কাগজ পুনর্ব্যবহারের জন্য বিনামূল্যে সান-এর কাছে হস্তান্তর করেছে টেলিফোন সেবাদানকারী প্রতিষ্ঠানটি।



মঙ্গলবার ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লি. এর সভাকক্ষে আনুষ্ঠানিকভাবে ডেইলি সান-এর কাছে এ কাগজ হস্তান্তর করে এয়ারটেল বাংলাদেশ।

ডেইলি সান-এর পক্ষে বসুন্ধরা গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক জনাব মোস্তাফিজুর রহমান এয়ারটেল বাংলাদেশের চিফ ফিন্যান্সিয়াল অফিসার এসকে মুখোপাধ্যায়ের কাছ থেকে এ কাগজ গ্রহণ করেন।

এ সময় ডেইলি সান-এর সম্পাদক অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন, কালের কণ্ঠের সম্পাদক আবেদ খান, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক শাজাহান সরদার, বাংলানিউজ টোয়েন্টিফোর.কমের এডিটর-ইন-চিফ আলমগীর হোসেন, এয়ারটেল বাংলাদেশের হেড অব করপোরেট অ্যান্ড সেলস আদিল হোসেন নোবেল ও অ্যাসিসট্যান্ট ম্যানেজার (বিপণন শাখা) মো. আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান বিশ্বের আধুনিকায়নের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে পরিবেশ দূষণ। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশও এ দূষণ রোধে কাজ করে চলছে। ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লি. তাদের প্রকাশিত দৈনিক পত্রিকা দ্য ডেইলি সান, কালের কণ্ঠ ও বাংলাদেশ প্রতিদিনে পুনর্ব্যবহারযোগ্য কাগজ ব্যবহারের মাধ্যমে পরিবেশ দূষণ রোধে এগিয়ে এসেছে।

এয়ারটেল বাংলাদেশ তাদের ব্যবহৃত প্রায় ১৫০০ টন কাগজ ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লি. কর্তৃক প্রকাশিত ইংরেজি দৈনিক ডেইলি সানকে প্রদানের মাধ্যমে পরিবেশ রক্ষায় ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লি.-এর উদ্যেগে সামিল হয়েছে। এর ফলে কাগজ উৎপাদনে প্রয়োজনীয় কাঁচামাল সংগ্রহের জন্য প্রকৃতি নির্ভরতা অনেকাংশে হ্রাস পাবে বলে তাদের বিশ্বাস।

এসকে মুখোপধ্যায় বলেন, আমাদের ব্যবহৃত অনেক কাগজ পড়ে থেকে নষ্ট হচ্ছিল। তখনি আমরা জানতে পারলাম ডেইলি সান তাদের প্রকাশনার জন্য পরিবেশবান্ধব পুনর্ব্যবহারযোগ্য কাগজ ব্যবহার করে। পরিবেশ বিপর্যয় রোধে তাদের এ মহতী উদ্যোগে আমরা অংশীদার হতে চাইলাম। তাই আমরা আমাদের ব্যবহৃত কাগজ তাদের দিলাম। আমরা আশা করি, আমাদের দেখাদেখি অন্য প্রতিষ্ঠানগুলোও এ ধরনের উদ্যোগ  নেবে এবং বাংলাদেশকে একটি দূষণমুক্ত সুন্দর পরিবেশ উপহার দেবে।

 ডেইলি সান সম্পাদক সৈয়দ আনোয়ার হোসেন এয়ারটেলের এ উদ্যোগকে স্বাগত জানান এবং সবাইকে পরিবেশ রক্ষায় এগিয়ে আসার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা ফেব্রুয়ারি ১৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।