ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

তুং হাই নিটিংয়ের আইপিওতে ২৪গুণ আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, জুন ২, ২০১৪
তুং হাই নিটিংয়ের আইপিওতে ২৪গুণ আবেদন

ঢাকা : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে তুং হাই নিটিং অ্যান্ড ডায়িং লিমিটেড কোম্পানির শেয়ার বরাদ্দে ৮৩৬ কোটি ৬৪ লাখ ৮৯ হাজার ৩১ টাকার আবেদন জমা পড়েছে। যা কোম্পানির আইপিও মূল্যের চেয়ে প্রায় ২৪ গুণ বেশি।



সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, তুং হাই নিটিংয়ের আইপিওতে সাধারণ, ক্ষতিগ্রস্ত এবং মিউচ্যুয়াল ফান্ডের বিনিয়োগকারীরা মোট ৮৩৩ কোটি ৫৮ লাখ ২৯ হাজার ৯৭৫ টাকার আবেদন জমা দেন। অন্যদিকে প্রবাসী বিনিয়োগকারীরা ৩ কোটি ৬ লাখ ৫৯ হাজার ৫৬ টাকার আবেদন জমা দিয়েছেন।

শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া কোম্পানিটির আইপিও আবেদন জমা নেওয়া হয় গত ১৮ মে থেকে ২২ মে পর্যন্ত। তবে প্রবাসী বিনিয়োগকারীরা এ সুযোগ পান ৩১ মে পর্যন্ত।
 
নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫১০তম সভায় কোম্পানিটির আইপিওর অনুমোদন দেওয়া হয়।
 
তুং হাই নিটিং ১০ টাকা অভিহিত মূল্যের মোট তিন কোটি ৫০ লাখ বাজারে ছেড়েছে। এর মাধ্যমে কোম্পানিটি বাজার থেকে ৩৫ কোটি টাকা উত্তোলন করবে।
 
উত্তোলিত অর্থে কোম্পানিটি চলতি মূলধন বৃদ্ধি , মেশিনারিজ ক্রয় এবং টার্ম ঋণ পরিশোধ এবং আইপিওর কাজে ব্যয় করবে।
 
৩১ ডিসেম্বর, ২০১৩ সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ দশমিক ১৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) ১৩ দশমিক ৭৩ টাকা।
 
কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে এএফসি ক্যাপিটাল লিমিটেড এবং সহ ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ইমপেরিয়াল ক্যাপিটাল লিমিটেড।
 
বাংলাদেশ সময়: ১২২৯ ঘণ্টা, জুন ০২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।