ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

ফ্যামিলিটেক্স ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, মে ২৫, ২০১৪
ফ্যামিলিটেক্স ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত

ঢাকা : বস্ত্র খাতের ফ্যামিলিটেক্স (বিডি) লিমিটেড ‘জেড’ ক্যাটাগরি থেকে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত হয়েছে। যা ২৬ মে থেকে কার্যকর হবে।



রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

কোম্পানিটি সমাপ্ত অর্থবছরে তাদের বিনিয়োগকারীদের ১০০ ভাগ শেয়ার লভ্যাংশ (স্টক ডিভিডেন্ড) দেওয়ায় ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত হয়।

নিয়ম অনুযায়ী, কোনো কোম্পানি যদি সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ বা তার বেশি শেয়ার লভ্যাংশ দেয়, তবে সে কোম্পানি ‘এ’ ক্যাটাগরিভুক্ত হবে। আর ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করলে সে কোম্পানির শেয়ার ‘বি’ ক্যাটাগরিভুক্ত এবং কোনো লভ্যাংশ না দিলে সে কোম্পানির ‘জেড’ ক্যাটাগরিভুক্ত হবে।

ফ্যামিলিটেক্স ২০১৩ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়।   ২৮০ কোটি টাকা অনুমোদিত মূলধন ও ২৭৮ কোটি ১০ লাখ টাকা পরিশোধিত মূলধনের এ কোম্পানির বাজারে মোট ২৭ কোটি ৮১ লাখ ২৪ হাজার ৬০০ শেয়ার রয়েছে। এর মধ্যে  কোম্পানিটির উদ্যোক্তা পরিচালকদের হাতে ৪৫ দশমিক ১৬ শতাংশ শেয়ার এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে বাকি ৫৪ দশমিক ৮৪ শতাংশ শেয়ার রয়েছে।

বাংলাদেশ সময় : ১০৩৭ ঘণ্টা, মে ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।