ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

দুই কোম্পানির বোনাস বিও হিসাবে জমা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, মে ২১, ২০১৪
দুই কোম্পানির বোনাস বিও হিসাবে জমা

ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির সমাপ্ত অর্থবছরের জন্য ঘোষিত শেয়ার লভ্যাংশ তাদের স্ব স্ব  বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে। কোম্পানি দুটি হলো- ফার্স্ট লিজ ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট ও উত্তরা ব্যাংক।


 
বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
 
৩১ ডিসেম্বর ২০১৩ সমাপ্ত অর্থবছরে ফার্স্ট লিজ ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানির পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ শেয়ার লভ্যাংশ (স্টক ডিভিডেন্ড) ঘোষণা করেছে।
 
সমাপ্ত অর্থবছরে কোম্পানির কর পরবর্তী মুনাফার হয়েছে ১৩ কোটি ৩১ লাখ ৭০ হাজার টাকা, শেয়ার প্রতি আয় (ইপিএস) ১ দশমিক ৩২ টাকা এবং শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৪ দশমিক ২৭ টাকা।
 
অন্যদিকে ৩১ ডিসেম্বর ২০১৩ সমাপ্ত অর্থবছরে উত্তরা ব্যাংক কোম্পানির পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ শেয়ার লভ্যাংশ (স্টক ডিভিডেন্ড) ঘোষণা করেছে।
 
সমাপ্ত অর্থবছরে কোম্পানির কর পরবর্তী মুনাফার হয়েছে ১৩১ কোটি ৯৪ লাখ ৭০ হাজার টাকা, শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩ দশমিক ৬৩ টাকা এবং শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৯ দশমিক ৪২ টাকা।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, মে ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।