ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ট্রাস্ট ব্যাংকের ইপিএস বেড়েছে ২২ পয়সা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, মে ৫, ২০১৪
ট্রাস্ট ব্যাংকের ইপিএস বেড়েছে ২২ পয়সা

ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত ট্রাস্ট ব্যাংকের পরিচালনা পর্ষদ ৩১ মার্চ ২০১৪ পর্যন্ত কোম্পানির প্রথম প্রান্তিকের অর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) গত বছরের একই সময়ের তুলনায় ২২ পয়সা বেড়েছে।



সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
 
জানা যায়,  গত ৩১ মার্চ ২০১৪ পর্যন্ত  (জানুয়ারি থেকে মার্চ-২০১৪) প্রথম প্রান্তিকে কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছে ২০ কোটি ৩৭ লাখ ১০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০ দশমিক ৫৪ টাকা।
 
অন্যদিকে গত অর্থবছরের একই সময়ে কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছিল ১২ কোটি ৯ লাখ ৪০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০ দশমিক ৩২ টাকা।
 
সুতরাং চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে গত অর্থবছরের একই সময়ের তুলনায় কোম্পানির মুনাফা বেড়েছে ৮ কোটি ২৭ লাখ ৭০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় বেড়েছে ২২ পয়সা।
 
সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ঘোষিত ১২ শতাংশ শেয়ার লভ্যাংশ বিবেচনায় কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০ দশমিক ৪৮ টাকা।

বাংলাদেশ সময়: ১১৪৯ ঘণ্টা, মে ০৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।