ঢাকা, শুক্রবার, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ০৪ ডিসেম্বর ২০২০, ১৭ রবিউস সানি ১৪৪২

শেয়ার

লভ্যাংশ দেবে পাঁচ কোম্পানি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৪
লভ্যাংশ দেবে পাঁচ কোম্পানি

ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত পাঁচ কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৩ সমাপ্ত অর্থবছরে তাদের স্ব স্ব বিনিয়োগকারীদের লভ্যাংশ দেয়ার সুপারিশ করেছে। কোম্পানিগুলো হলো- খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড, সামিট পাওয়ার, এসিআই ফর্মুলেশন, জেএমআই সিরিং অ্যান্ড মেডিকেল ডিভাইস ও বে-লিজিং।



বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড: কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরে ২৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ শেয়ার লভ্যাংশ (স্টক ডিভিডেন্ড) দেয়ার সুপারিশ করেছে।

আগামী ১৮ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ওইদিন বেলা ১১টায় রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার বসুন্ধরা কনভেনশন সেন্টারে এ সভা শুরু হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৪ মে।

কোম্পানিটি জানিয়েছে, সমাপ্ত অর্থবছরে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ দশমিক ৬২ টাকা, শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) ২০ দশমিক ৩৭ টাকা।

সামিট পাওয়ার: কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরে ১৫ শতাংশ শেয়ার লভ্যাংশ (স্টক ডিভিডেন্ড) দেয়ার সুপারিশ করেছে।

আগামী ৩০ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ওইদিন বেলা ১১টায় রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার বসুন্ধরা কনভেনশন সেন্টার ২-এ এ সভা শুরু হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৮ মে।

কোম্পানিটি জানিয়েছে, সমাপ্ত অর্থবছরে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ দশমিক ৬৯ টাকা, শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) ২৩ দশমিক ৮৭ টাকা।

এসিআই ফর্মুলেশন: কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরে ২৫ শতাংশ নগদ লভ্যাংশ (ক্যাশ ডিভিডেন্ড) দেয়ার সুপারিশ করেছে।

আগামী ১০ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ৯টায় রাজধানীর বেইলি রোডের অফিসার্স ক্লাবে এ সভা শুরু হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১২ মে।

কোম্পানিটি জানিয়েছে, সমাপ্ত অর্থবছরে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ দশমিক ৮৭ টাকা, শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) ৩৮ দশমিক ৪৫ টাকা।

জেএমআই সিরিং অ্যান্ড মেডিকেল ডিভাইস : কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সুপারিশ করেছে।

আগামী ২৪ জুলাই এর বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ১০টায় রাজধানীর শান্তিনগরের হোয়াইট হাউস হোটেলে এ সভা শুরু হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ মে।

কোম্পানিটি জানিয়েছে, সমাপ্ত অর্থবছরে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ দশমিক ৯৫ টাকা, শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) ৪৬ দশমিক ০৩ টাকা।

বে-লিজিং : কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরে ১৭ শতাংশ নগদ ও ১৫ শতাংশ শেয়ার লভ্যাংশ (স্টক ডিভিডেন্ড) দেয়ার সুপারিশ করেছে।

আগামী ২৯ মে এর বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল সাড়ে ১০টায় রাজধানীর কাকরাইলের ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্সে এ সভা শুরু হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১২ মে।

কোম্পানিটি জানিয়েছে, সমাপ্ত অর্থবছরে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ দশমিক ২১ টাকা, শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) ২৫ দশমিক ৪৫ টাকা।

বাংলাদেশ সময় : ১৩১৮ ঘণ্টা, ৩০ এপ্রিল ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa