ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

লভ্যাংশ দেবে বিজিআইসি ও রংপুর ডেইরি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৪
লভ্যাংশ দেবে বিজিআইসি ও রংপুর ডেইরি

ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি (বিজিআইসি) ও রংপুর ডেইরি অ্যান্ড ফুড প্রডাক্ট কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৩ সমাপ্ত অর্থবছরে তাদের স্ব স্ব বিনিয়োগকারীদের লভ্যাংশ দেয়ার সুপারিশ করেছে।

সোমবার বিকেলে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।



বিজিআইসি : কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরে ১২ শতাংশ নগদ লভ্যাংশ (ক্যাশ ডিভিডেন্ড) দেয়ার সুপারিশ করেছে।

আগামী ২৬ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল সাড়ে ১০টায় রাজধানীর ইস্কাটন গার্ডেন রোডের ঢাকা লেডিস ক্লাবে এ সভা শুরু হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১২ মে।

কোম্পানিটি জানিয়েছে, সমাপ্ত অর্থবছরে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ দশমিক ৩৬ টাকা, শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) ১৯ দশমিক ৬১ টাকা।

রংপুর ডেইরি অ্যান্ড ফুড প্রডাক্ট: কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ শেয়ার লভ্যাংশ (স্টক ডিভিডেন্ড) দেয়ার সুপারিশ করেছে।

আগামী ২৯ মে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৮ মে।

কোম্পানিটি জানিয়েছে, সমাপ্ত অর্থবছরে তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০ দশমিক ৮৯ টাকা, শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) ১৭ দশমিক ৭২ টাকা।

বাংলাদেশ সময় : ১৬২৪ ঘণ্টা, ২৮ এপ্রিল ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।